Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

উখিয়ায় ৬ খুনের ঘটনায় গ্রেফতার ৪

রিপোর্টার : / ৯০ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

প্রতিনিধি.
কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পের একটি মাদ্রাসায় দুষ্কৃতিকারিদের হামলায় ‘ছয় রোহিঙ্গা খুনের ঘটনায়’ চার রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে ঘটনায় এজাহারভূক্ত পাঁচজন সহ ১৪ আসামি গ্রেপ্তারকরা হয়েছে।

সোমবার রাতে ও মঙ্গলবার ভোররাতে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ধৃতরা হলেন, উখিয়ার ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি (কমিউনিটি নেতা) মো. শফি উল্লাহ, ক্যাম্পটির ব্লক মাঝি ফরিদ হোসেন, জাহেদ হোসেন ও মো. হাশিম।এর আগে বিভিন্ন সময় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত সন্দেহে এজাহারভূক্ত পাঁচজন সহ ১০ আসামিকে গ্রেপ্তার করা হয়।

তারা হলো, মুজিবুর রহমান (১৯), দিলদার মাবুদ ওরফে পারভেজ (৩২), মোহাম্মদ আইয়ুব (৩৭), ফেরদৌস আমিন (৪০), আব্দুল মজিদ (২৪), মোহাম্মদ আমিন (৩৫), মোহাম্মদ ইউনুস ওরফে ফয়েজ (২৫), জাফর আলম (৪৫), মোহাম্মদ জাহিদ (৪০), মোহাম্মাদ আমিন (৪৮)।

গত ২২ অক্টোবর ভোররাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৮ নম্বর ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫২ ব্লকের ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়া মাদ্রাসায়’ একদল দুষ্কৃতিকারি হামলা চালায়। এতে মাদ্রাসাটির ছাত্র-শিক্ষক সহ ৬ জন রোহিঙ্গা নিহত হয়। এসময় অস্ত্র ও গুলিসহ ঘটনাস্থল থেকে মুজিবুর রহমান (১৯) নামের এক রোহিঙ্গাকে গ্রেপ্তার করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন বলেন, দুষ্কৃতিকারিদের হামলায় ৬ জন রোহিঙ্গা খুনের ঘটনার পর থেকে পুলিশ ও এপিবিএন সহ আইন-শৃংখলা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। এতে সোমবার রাতে উখিয়ার ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে পুলিশ ও এপিবিএন যৌথ অভিযান চালিয়ে মো. শফি উল্লাহ নামের এক আসামিকে গ্রেপ্তার করে। পরে মঙ্গলবার ভোররাতে উখিয়ার বিভিন্ন ক্যাম্পে পরিচালিত অভিযানে গ্রেপ্তার করা হয় ফরিদ হোসেন, জাহেদ হোসেন ও মো. হাশিম নামের আরো ৩ আসামিকে। ধৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর