Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

উখিয়ায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন

রিপোর্টার : / ৯৫ বার
আপডেট সময় : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

বিশেষ প্রতিনিধি
কক্সবাজারের উখিয়ায় বেসরকারি উন্নয়ন সংস্থা সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা স্কাসের কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) সকালে রাজাপালং ইউনিয়নের জাদি মোড়ায় এ কমিউনিটি সেন্টারের উদ্বোধন করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।উদ্বোধন পরবর্তী অনুষ্ঠিত হয় আলোচনাসভা। স্কাসের প্রজেক্ট কো-অর্ডিনেটর তৌহিদুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন-মনো-সামাজিক সহায়তা, যৌন-প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিত এবং জেন্ডার ভিত্তিক সহিংসতা নিরসন করার জন্য সরকারি-বেসরকারি সকল সেবাদানকারী সংস্থার সমন্বিত পদক্ষেপ খুবই গুরুত্বপূর্ণ।তিনি বলেন জেন্ডার ভিত্তিক সহিংসতা নিরসন, যৌন-প্রজনন ও মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকারের পাশা-পাশি বেসরকারি উন্নয়ন সংস্থা গুলো দেশে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে।এক্ষেত্রে বেসরকারি উন্নয়ন সংস্থা স্কাসও এগিয়ে আসায় তিনি তার ভূয়সী প্রশংসা করেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.রঞ্জন বড়ুয়া রাজন। এসময় উপস্থিত ছিলেন টেকনাফ সরকারি কলেজের প্রভাষক জিয়াউল হক হান্নান, রাজাপালং ফাজিল মাদ্রাসার প্রভাষক মহিব উল্লাহ, রিসোর্স পার্সন মাস্টার নাসির উদ্দিন, স্কাসের রোহিঙ্গা শিশু শিক্ষা প্রকল্পের সমন্বয়কারী হিমাদ্রি প্রসাদ মিস্ত্রী,
এমএইচপিএসএস-জিবিভি-এসআরএইচ প্রকল্পের কো-অর্ডিনেটর সাইকোলজিষ্ট হাফিজ আল আসাদ, ফাইন্যান্স ম্যানেজার আহমদ শরীফসহ স্কাসের বিভিন্ন প্রকল্পে কর্মরত কর্মকর্তা ও প্রতিনিধিগণ।

উল্লেখ্য, আন্তর্জাতিক দাতা সংস্থা এমডিএম -ফ্রান্স -এর আর্থিক সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা স্কাস মনো-সামাজিক সহায়তা, জেন্ডার ভিত্তিক সহিংসতা নিরসন,যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিত কল্পে উখিয়া-টেকনাফ ও ১৫ নং রোহিঙ্গাক্যাম্পে প্রকল্প বাস্তবায়ন করে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর