Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

বিএফইউজের নেতৃত্বে ফারুক-দীপ, সর্বোচ্চ ভোটে সদস্য হলেন দেশ রূপান্তরের সুইটি

রিপোর্টার : / ৭০ বার
আপডেট সময় : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে সভাপতি হয়েছেন ওমর ফারুক এবং মহাসচিব হয়েছেন দীপ আজাদ। এছাড়া সর্বোচ্চ ভোটে (১০২২) সদস্য নির্বাচিত হয়েছেন দৈনিক দেশ রূপান্তরের প্রধান প্রতিবেদক উম্মুল ওয়ারা সুইটি।

শনিবার রাতে জাতীয় প্রেস ক্লাবে নির্বাচন পরিচালনা কমিটি ফালাফল ঘোষণা করে। এতে সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন ৬৭৪ ভোট আর মহাসচিব পদে দীপ আজাদ পেয়েছেন ৯২৬ ভোট।এই নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৩ হাজার ১৮০ জন। ভোট পড়েছে ১৬০৩ টি।

সভাপতি পদে ওমর ফারুকের নিকটতম প্রার্থী আবু জাফর সূর্য পেয়েছেন ৫৬৭ ভোট। দীপ আজাদের নিকটতম প্রার্থী আবদুল মজিদ পেয়েছেন ২৯০ ভোট।

সহ সভাপতি নির্বাচিত হয়েছেন আজমল হক হেলাল। তিনি পেয়েছেন ৩৯৪ ভোট। তার নিকটতম প্রার্থী মধুসূদন মণ্ডল পেয়েছেন ৩৮৭ ভোট। যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন নাসিমা আক্তার সোমা। তিনি পেয়েছেন ৫০৫ ভোট।তার নিকটতম প্রার্থী শেখ মামুনুর রশীদ পেয়েছেন ৪০০ ভোট।
কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন খায়রুজ্জামান কামাল ৫৭৫ ভোট। তার নিকটতম প্রার্থী নজরুল কবির পেয়েছেন ৪৬১ ভোট। দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন সেবিকা রাণী। তিনি পেয়েছেন ৬০৬ ভোট। তার নিকটতম প্রার্থী এম শাহজাহান পেয়েছেন ২৪৭ভোট।

সর্বোচ্চ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন উম্মুল ওয়ারা সুইটি। তিনি পেয়েছেন ১০২২ ভোট। এছাড়া ড. উৎপল কুমার সরকার পেয়েছেন ৬৫১ ভোট, নূরে জান্নাত আখতার সীমা পেয়েছেন ৬৪২ ভোট এবং শেখ নাজমুল হক সৈকত পেয়েছেন ৬০৪ ভোট।
এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোট গ্রহণ করা হয় রাজধানীর জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে। এবারের নির্বাচনে সভাপতি, সহসভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও নির্বাহী পরিষদের ১০টি পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচন পরিচালনা করেন ছয় সদস্যের কমিটি। কমিটির চেয়ারম্যান ছিলেন শাহজাহান সরদার। নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্যরা হলেন রফিকুল ইসলাম, আশিস সৈকত, মহসিন আব্বাস ও শাহনাজ সিদ্দীকি।

করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ভোট গ্রহণ চলে। নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।এবারের নির্বাচনে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ৩ হাজার ১৮০ জন। এর মধ্যে ২ হাজার ৯৭৭ জন ঢাকার। ঢাকায় ১৯টি বুথে ভোট নেওয়া হয়।
নির্বাচনে ভোট পর্যবেক্ষণের জন্য শ্রম অধিদপ্তর থেকে ঢাকার কেন্দ্রের জন্য দুজন এবং ঢাকার বাইরের কেন্দ্রের জন্য একজন করে প্রতিনিধি নিযুক্ত করা হয়। ভোট গ্রহণ শেষে ঢাকার ভোট গণনা প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর