Logo
শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে স্কাসের কার্যক্রম পরিদর্শন করলেন উপআনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ডিজি ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ১৪ রোহিঙ্গা গ্রেপ্তার উখিয়ায় সন্ত্রাসী হামলায় গ্রাম্য চিকিৎসক আহত নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত এম এ মন্জুর ভালোবাসায় সিক্ত হন অধ্যক্ষ মো. শাহ আলম নৌকার মনোনয়ন নিয়ে এসে ফুলেল শুভেচ্ছায় সিক্ত চেয়ারম্যান টিপু সুলতান রাজাপালংয়ে নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির চৌধুরীর সমর্থনে শোকরানা ও পথ সভা অনুষ্ঠিত খরুলিয়ার গণি বৈরাগী সোয়া ৯ হাজার ইয়াবাসহ গ্রেফতার উন্নয়ন অব্যাহত রাখতে আবারো প্রার্থী হয়েছি : ইঞ্জিনিয়ার হেলাল উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

প্রয়োজনে মিয়ানমার সীমান্তে গুলি চালানো হবে

রিপোর্টার : / ১৫ বার
আপডেট সময় : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

নিজস্ব প্রতিনিধি,

‘প্রয়োজনে মিয়ানমার সীমান্তে গুলি চালানো হবে’
মিয়ানমার থেকে অবৈধ অস্ত্র, মাদক ও মানবপাচার রোধে প্রয়োজনে সীমান্তে গুলি চালানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভারতের উপহার পাওয়া দুটি অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের অপকর্ম রোধে মিয়ানমার সীমান্তে গুলি চালানো হবে। বিভিন্ন ব্যক্তি ও সংস্থার স্বার্থের কারণে রোহিঙ্গাদের প্রত্যাবর্তন করানো যাচ্ছে না বলেও মন্তব্য করেন তিনি।
তিনি আরও বলেন, মিয়ানমারের সাথে আমাদের সম্পর্ক ভালো। ১৯৭৮ সালে ২ লক্ষ রোহিঙ্গা এসেছিল, মিয়ানমার পরে তাদেরকে নিয়ে গেছে। ১৯৯২ সালে ২ লক্ষ ৫৩ হাজার রোহিঙ্গা আসছিল। এর মধ্যে ২ লক্ষ ৩৬ হাজার রোহিঙ্গা রাখাইনে ফেরত গেছে। বাকিরা বিভিন্ন সংস্থার মাধ্যমে বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। কিন্তু এবার কুচক্রি মহলের ইন্ধনে ১০ লক্ষ রোহিঙ্গা বাংলাদেশে থাকতে চাইছে।

রোহিঙ্গারা নিজ দেশে ফিরে যাওয়ার বদলে বাংলাদেশ সরকারকে জমি কিনে দেওয়া, চাকরি দেওয়াসহ নানা শর্ত মোটেও গ্রহণযোগ্য নয় বলেও মন্ত্রী উল্লেখ করেন।

এসময় মন্ত্রী আক্ষেপ করে বলেন, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ চাইছিলেন সবাইকে রাখাইনে নিয়ে যেতে। কিন্তু তাকেও ওই ষড়যন্ত্রকারীরা হত্যা করে ফেলেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর