Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

ঢাকায় রোহিঙ্গা প্রত্যাবাসনের মানববন্ধনে স্থানীয়দের পক্ষে গফুর উদ্দিন চৌধুরীর দাবি

রিপোর্টার : / ৩১০ বার
আপডেট সময় : শনিবার, ২ অক্টোবর, ২০২১

আলাউদ্দিন, উখিয়া
রোহিঙ্গা ক্যাম্পে অপতৎপরতা বন্ধ ও দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসনের দাবিতে রোহিঙ্গা প্রত্যাবাসন সংগ্রাম জাতীয় কমিটির উদ্যোগে শনিবার (০২ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি মুহাম্মদ আতা উল্লাহ খানের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও বিএলডিপি’র চেয়ারম্যান এম. নাজিম উদ্দিন আল আজাদ।

সমাবেশে স্বাগত বক্তা ছিলেন রোহিঙ্গা প্রত্যাবাসন সংগ্রাম জাতীয় কমিটির কক্সবাজার শাখার সাধারণ সম্পাদক ও উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী।

তিনি তার বক্তব্যে স্থানীয়দের পক্ষে দাবি তুলেন- রাষ্ট্রের নিরাপত্তার হুমকি রোহিঙ্গা সন্ত্রসীদের অপতৎপরতা বন্ধ করতে হবে, এনজিওদের স্বেচ্ছাচারীতা ও প্রত্যাবাসন বিরোধী অপতৎপরতা বন্ধ করতে হবে, সীমান্তবর্তী এলাকায় রোহিঙ্গাদের যাতায়াত বন্ধ করতে হবে, ভোটার তালিকা থেকে রোহিঙ্গাদের নাম বাদ দিতে হবে, নিরাপত্তা বাহিনী কর্তৃক রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা আরো কঠোর করতে হবে, রোহিঙ্গাদের হাতে লক্ষ লক্ষ অবৈধ মোবাইল ও সিম বন্ধ করতে হবে, ক্যাম্পের বাইরে অবাধে যত্রতত্র রোহিঙ্গাদের বিচরণ বন্ধ করতে হবে, ভোটার তালিকা থেকে রোহিঙ্গাদের নাম বাদ দিতে হবে।

তিনি আরো দাবি তুলেন, রোহিঙ্গা ক্যাম্পে বাংলাদেশ সরকারের কর্মকর্তা-কর্মচারী কর্তৃক পরিচালনা করতে হবে, এনজিও কর্তৃক রোহিঙ্গাদের অবৈধ সহায়তা প্রদান বন্ধ করতে হবে, রোহিঙ্গাদেরকে এনজিওতে চাকরিতে নিয়োগ দেয়া যাবে না। অবিলম্বে রোহিঙ্গাদের এনজিও চাকরি হতে বাদ দিতে হবে, স্থানীয়দেরকে চাকরিতে অগ্রাধিকার দিতে হবে এবং দ্রুত রোহিঙ্গাদের প্রত্যাবাসন করতে হবে।

মানববন্ধনে আরো বিভিন্ন শ্রেণির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর