Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

কক্সবাজারের র‌্যাবের অভিযান :২০ দালাল আটক

রিপোর্টার : / ২৫২ বার
আপডেট সময় : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

কক্সবাজার প্রতিনিধি

সারাদেশের ন্যায় কক্সবাজারেও সরকারী অফিসে দালাল বিরোধী অভিযান চালিয়েছে র‌্যাব। এতে ২০ জন দালালকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যম জেল জরিমানা করা হয়েছে।

রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত কক্সবাজার সদর হাসপাতাল, বিআরটিএ, ভুমি অফিস ও পাসপোর্ট অফিসে এ অভিযান চালানো হয়।

অভিযানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা লোকজনেক দালালির মাধ্যমে প্রতারণা করার অভিযোগে মোহাম্মদ ইউনুছকে আটকের পরে ৭ দিনে জেল দেয়া হয়। বিআরটিএ অফিসে গাড়ির লাইসেন্স আর ড্রাইভিং লাইসেন্স করিয়ে দেওয়ার নামে দালালী করার অভিযোগে শাকের আহম্মেদকে ৩০ দিন, মিশন চন্দ্র নার্থকে ১৫ দিনের জেল দেওয়া হয় এবং রুবেল নামে একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিআরটিএ অফিসকে সর্তক করা হয় দালালদের সাথে যোগাযোগ না রাখতে। ভূমি অফিসে জমি সংক্রান্ত বিষয়ে সেবা নিতে আসা লোকজনকে হয়রানি করার অভিযোগে শাহ আলম নামে একজনকে ৫ হাজার এবং জসিম উদ্দিন’কে ২ হাজার টাকা জরিমানা করা হয়। পাসপোর্ট অফিসে দালালি করার অভিযোগে চিহ্নিত দালাল সৈয়দ আলম প্রকাশ শিমুল’কে ১০ হাজার টাকা এবং মোহাম্মদ জসিমকে ৬ হাজার টাকা জরিমানা দেওয়া হয়। পাসপোর্ট অফিসের দালাল শিমুল ভূয়া সাংবাদিক হিসেবেও পরিচিত।
এ অভিযানে সরেজমিনে গিয়ে দেখা যায় ম্যাজিষ্ট্রেট এবং র‌্যাবের উপস্থিতিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অনেক কর্মকর্তা-কর্মচারী কর্মস্থল ফেলে সরে পড়ে। ফলে ভোগান্তিতে পড়তে হয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সেবা নিতে আসা লোকজনের।

কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক তানভীর হাসান বলেন, সরকারি প্রতিষ্ঠানগুলো দালালমুক্ত করতে সারা দেশে র‌্যাব অভিযান চালাচ্ছে তারই অংশ হিসেবে কক্সবাজারও এ অভিযান চলছে। সকাল থেকে ২০-২৫ জনকে আটক করা হয়েছে। তাদের বেশ কয়েকজনকে জেল-জরিমানা দেওয়া হয়েছে। বাকীদের সর্তক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী কক্সবাজারের নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ আবুল মনসুর বলেন, গণ উপদ্রব বন্ধের নির্দেশের পরেও তা অব্যাহত থাকায় এই অভিযান চলছে। এই অভিযান অব্যাহত থাকবে। এসব দালালদের সাথে যদি কোন অফিসের কর্মকর্তা-কর্মচারীর যোগাযোগ থাকে তাহলে তা খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর