Logo
শিরোনাম :
উখিয়ায় বিলুপ্তপ্রায় বাজপাখি উদ্ধার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি কার্ড বাতিল করতে নির্বাচন কমিশন সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ থাইংখালী ব্লাড ডোনার’স ইউনিট-এর অ্যাডমিন আটকের ঘটনায় সংগঠনের বিবৃতি:- উখিয়ায় ১৪ এপিবিএনের সদর দপ্তর উদ্বোধনে অতিরিক্ত আইজিপি উখিয়ায় বালু উত্তোলনের সময় পাহাড়ের মাটি চাপা পড়ে যুবকের মৃত্যু উখিয়ায় তিন লাখ পিস ইয়াবাসহ আটক ২ রেজিষ্টার্ড রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র, ইয়াবা ও গুলি উদ্ধার এসআই লাভলীকে চাকরি থেকে অব্যাহতি উন্নয়নে পাল্টে গেছে উখিয়ার রাজাপালংয়ের প্রান্তিক জনপদ : সর্বত্র দৃশ্যমান উন্নয়ন প্রকল্প শোভা পাচ্ছে রোহিঙ্গা শিবির থেকে সাড়ে ৯০ হাজার ইয়াবা উদ্ধার: আটক ২
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

তিন ফরমেটেই বাংলাদেশ ক্রিকেটের বাজিমাত

রিপোর্টার : / ৭৭ বার
আপডেট সময় : রবিবার, ২৫ জুলাই, ২০২১

উখিয়া কন্ঠ ডেস্ক।।
জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৮ উইকেটে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ২৩ রানে হারে বাংলাদেশ।

রবিবার (২৫ জুলাই) তৃতীয় ম্যাচে স্বাগতিকদের ৫ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। জিম্বাবুয়ের ১৯৩ রানের জবাবে ৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর করে টাইগাররা। আজকের জয়ের ফলে জিম্বাবুয়ের মাটিতে টেস্ট, ওয়ানডে ও টি- টোয়েন্টি সিরিজ জেতা হলো বাংলাদেশের। এদিকে টি-টোয়েন্টি সিরিজ জয়ে টাইগারদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জিম্বাবুয়ের ১৯৪ রানের জবাবে ওপেনার সৌম্য সরুকার খেলেন সবচেয়ে বড় ইনিংসটি। ৪৯ বলে ৯ চার ও এক ছয়ে ৬৮ রান করেন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ ৩৪ ও সাকিব আল ২৫ রান করেছেন। শেষ দিকে ঝড়ো ইনিংস এসেছে শামিম পাটোয়ারির ব্যাট থেকে। ১৫ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। জিম্বাবুয়ের হয়ে দুটি করে উইকেট নেন ব্লেসিং মুজারাবানি ও লুক জংউই।

এর আগে টস জিতে ১৯৩ রান করে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেছেন ওয়েসলে মেধেভেরে। হারারে স্পোর্টস ক্লাবে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের চাপে রাখার চেষ্টা করেছে জিম্বাবুয়ে। মারমুখী ব্যাটিংয়ে মারুমানি ২৭ রান করে আউট হলেও রেগিস চাকাভা খেলেন সবচেয়ে বিধ্বসী ইনিংসটি। ২২ বলে ৪৮ রান করে সৌম্য সরকারের শিকার হন তিনি। শূন্য রানে সিকান্দর রাজাও সৌম্যের শিকারে পরিণত হন। ওয়েসলে মেধেভেরে ৩৬ বলে ৫৪ রানের ইনিংস খেলে আউট হন সাকিব আল হাসানের বলে। তার ইনিংসে ছিল ৬টি চারের মার। আগের ম্যাচে ৭৩ রান এসেছিল তার ব্যাট থেকে।

শেষ দিকে ডিওন মেয়ার্সের ২৩ ও রায়ান বার্লের ১৫ বলে ৩১ রানে ভর করে ১৯৩ রান তুলে স্বাগতিকরা। বাংলাদেশের হয়ে ২টি উইকেট নেন সৌম্য সরকার। সাকিব আল হাসান, শরিফুল ইসলাম ও সাইফউদ্দিন নিয়েছেন একটি করে উইকেট।

উখিয়া কন্ঠ /শ/ই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর