Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

রোহিঙ্গা ক্যাম্পে ৩১টি ঘর ভস্মিভূত

রিপোর্টার : / ৮২ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

পলাশ বড়ুয়া::
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে-৯ এ অগ্নিকান্ডের ঘটনায় ৩১টি ঘর ভস্মীভূত হয়েছে। এ সময় আগুনের বিস্তার রোধে আরও ২৫ টি ঘর ভেঙ্গে ফেলা হয়। তাৎক্ষণিক ক্ষয়- ক্ষতির পরিমাণ নির্নয় করা যায়নি।

অগ্নিকান্ডের ঘটনায় ঘর থেকে তাড়াতাড়ি করে বের হওয়ার সময় ধাক্কাধাক্কি এবং ভীড়ের মধ্যে দুইজন আহত হয়েছে। আহতরা হলো ওই ক্যাম্পের শুক্কুর (২০) ও আজিম( ৩২)মঙ্গলবার (২০ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প ০৯, ব্লক-এইচ-২ এর ভিতরে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

জানা গেছে ব্লক -এইচ-২ এর আব্দুল শুকুর (৪৫) স্ত্রী নিজ রান্নাঘরে রুটি তৈরির সময় অসাবধানতাবশত অগ্নিকান্ডের সূত্রপাত হয়।আহতদের উদ্ধার করে ক্যাম্প-৯ এর আওতাধীন Turkish Hospital এ প্রেরণ করা হয়।৮ এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান বলেন, অগ্নিকান্ডের সংবাদে এপিবিএন এর অফিসার ও ফোর্স, ফায়ার সার্ভিস এবং অন্যান্য সংস্থাসমূহ ঘটনাস্থলে পৌঁছে রাত ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।এ রিপোর্ট লেখাকালীন ঘটনাস্থলে এপিবিএন সদস্য উপস্থিত রয়েছে বলেও তিনি জানান।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো: সামশুদ্দৌজা এর সত্যতা নিশ্চিত করে বলেন, রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনায় যাদের ঘর পুড়ে গেছে তাদের পার্শ্ববর্তী লার্ণিং সেন্টারে থাকা-খাওয়ার ব্যবস্থা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর