Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

পালাতে গিয়ে সন্দ্বীপে ৯ রোহিঙ্গা আটক

রিপোর্টার : / ১০৬ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

সন্দ্বীপ প্রতিনিধি
সন্দ্বীপের মুছাপুর ইউনিয়নের পশ্চিম অংশের স্লুইস গেইট এলাকা ৯ জন রোহিঙ্গা আটক করেছে স্থানীয় লোকজন। আটক রোহিঙ্গাদের ২ জন পুরুষ, ৪ জন মহিলা ও ৩ জন শিশু।

১৭ জুন (বৃহস্পতিবার) সকাল ১০টায় সময় স্থানীয় লোকজন রোহিঙ্গাদের আটক করে সন্দ্বীপ থানা পুলিশকে খবর দেন। পরে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়। আটক রোহিঙ্গারা হলো মো.ছালাফ (২১), মো.হোসাইন (২৭), জয়তুন (৫৪), আরমিদা (২০), আনজুমা খাতুন (২৫), খুরশিদা (১৬) সহ ৩ শিশু। তারা সবাই ভাষাণচরের ৭৬ নং ক্লাস্টারের জে ব্লকের আশ্রিত এবং একই পরিবারের সদস্য।

এই নিয়ে ভাসানচর থেকে ৫ দফায় পালিয়ে সন্দ্বীপ আসা মোট ৩৯ জন রোহিঙ্গা নাগরিককে আটক করে প্রশাসনের হাতে তুলে দিয়েছে।

সরকারের নিজস্ব অর্থায়নে ২৩১২ কোটি টাকা ব্যয়ে প্রায় ১০ হাজার একর আয়তনের ওই দ্বীপে এক লাখের বেশি মানুষের বসবাসের ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে পাঁচ দফায় মোট ১২ হাজার ২৮৪ জন রোহিঙ্গাকে কক্সবাজার থেকে ভাসানচরে স্থানান্তর করেছে সরকার। সেখানে তাদের সবধরনের সুযোগ সুবিধা দিয়ে থাকলেও দফায় দফায় রোহিঙ্গারা দালালের মাধ্যমে ভাসানচর থেকে সন্দ্বীপ ও নোয়াখালীর কয়েকটি এলাকা দিয়ে পালিয়ে যাচ্ছে। পালিয়ে আসা একাধিক রোহিঙ্গাদের থেকে জানাযায়, সরকারি ভাবে ভাসানচরে আসা পরিবারের কিছু সদস্য কক্সবাজারে রয়ে গেছে। সবধরনের সুযোগ সুবিধা পেলেও আত্মীয়দের টানে তারা ভাসানচর থেকে পালিয়ে যাচ্ছে।

সন্দ্বীপ থানার ডিউটি অফিসার এসআই জামাল উদ্দিন জানান আটককৃত রোহিঙ্গারা দালালের মাধ্যমে সন্দ্বীপ এসে বসবাস করতে চেয়েছেন। তাদের ৬ জনের বিরুদ্ধে অবৈধ পাসপোর্ট আইনে মামলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর