Logo
শিরোনাম :
উখিয়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ ঘুমধুমের আব্দুল কাদের আটক! ক্রিস্টাল মেথসহ রোহিঙ্গা আটক সুবিধাবঞ্চিত ও গরীব-দুঃখীর মাঝে ঈদ বস্ত্র উপহার নাইক্ষ্যংছড়িতে কর্মহীন ও অসহায় দরিদ্র মানুষের মাঝে মন্ত্রী বীর বাহাদুরের ঈদ সামগ্রী বিতরণ টেকনাফে ক্রিস্টাল মেথ, ইয়াবাসহ আটক ১ কক্সবাজারে ইয়াবার বিশাল চালান নিয়ে মা-ছেলে গ্রেপ্তার মগনামার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন পেকুয়ায় আলোচিত জয়নাল হত্যা মামলার তদন্ত প্রভামুক্ত ও আসামীদের দ্রুত গ্রেফতার দাবি ইয়াবাসহ যুবক আটক প্রয়াত সিরাজ বিএ ও ডালিম সিরাজের মৃত্যুবার্ষিকী উপলক্ষে উখিয়া বিএনপির দোয়া মাহফিল
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

কক্সবাজারে ইটভাটা’সহ ৫ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি।। / ৩৪ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১

কক্সবাজারে ইটভাটা’সহ ৫ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

পবিত্র রমজান কে সামনে রেখে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে একটি ইটভাটা ও ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ভোক্তা অধিকারের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইমরান হোসাইনের নেতৃত্বে কক্সবাজার সদর উপজেলার খোদাইবাড়ি এবং ঈদগাও বাসস্টেন্ড এলাকায় এই তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন  ঈদগাও  থানার এক দল চৌকস সদস্য।

অভিযানে ইটের পরিমাপের ক্ষেত্রে BDS 208: 2009 অনুসরন না করে পরিমাপে কারচুপি করার অপরাধে খোদাইবাড়ি এলাকার দিবা ইটভাটা কে ১০ হাজার টাকা, অতিরিক্ত মূল্যে গ্যাস সিলিন্ডার বিক্রি, অগ্নিনির্বাপক সিলিন্ডার না থাকা, মেয়াদউত্তীর্ন বিস্ফোরক সদন রাখার অপরাধে জসিম ট্রেডার্স কে  ২৫০০ টাকা, মূল্য তালিকা না রাখা, পন্য ক্রয়ের ভাউচার সংরক্ষণ না করা, অতিরিক্ত মূল্যে খেজুর বিক্রি করার অপরাধে ঈদগাও বাসস্টেন্ড এলাকার  সুজন স্টোর কে ৩০০০ টাকা, মূল্য তালিকা না রাখা, পন্য ক্রয়ের ভাউচার সংরক্ষণ না করা, অতিরিক্ত মূল্যে ছোলা ও চিনি বিক্রি করার অপরাধে ইসলাম স্টোর কে  ৩০০০ টাকা, মূল্য তালিকা না রাখার অপরাধে সাঈদ স্টোর কে  ১,৫০০ টাকা জরিমানা আরোপ করা হয়।

মোঃ ইমরান হোসাইন বলেন, খোদাইবাড়ি এবং ঈদগাও বাসস্টেন্ড এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন এবং করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি প্রতিপালন সম্পর্কে প্রচারনা করা হয়।

এছাড়াও অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

তিনি আরো জানান, জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।

উখিয়া কন্ঠ /শ/ই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর