Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

কক্সবাজারে স্থাস্থ্যবিধি রক্ষায় তোড়জোড়

কক্সবাজার প্রতিনিধি।। / ৬৭ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

 

অবশেষে দেশের প্রথম রেড়জোন চিহ্নিত পর্যটন নগরী কক্সবাজারে করোনার সংক্রমণ ঠেকাতে স্থাস্থ্যবিধি রক্ষায় মাঠে নেমেছে প্রশাসন। জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট দপ্তরগুলো এরইমধ্যে তোড়জোড় শুরু হয়েছে। এরই অংশ হিসেবে আজ মঙ্গলবার জরুরী সভা ডেকেছে জেলা প্রশাসনের করোনা প্রতিরোধ কমিটি।

এ ছাড়াও গতকাল সোমবার (১৫ মার্চ) কক্সবাজার সৈকতের সুগন্ধা পয়েন্ট, কলাতলী পয়েন্টসহ গুরুত্বপূর্ণ পর্যটনস্পট এবং মার্কেটগুলোতে অভিযান চালিয়েছে প্রশাসন। এসময় মাস্ক পড়া সামাজিক দূরত্ব বাজায় রাখাসহ স্থাস্থ্যবিধি মেনে চলতে মাইকিং করে সচেতন করা হয়।

অভিযানের নেতৃত্বে দেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাখন চন্দ্র সূত্রধর, সাদিয়া সুলতানা এবং সৈয়দ মুরাদ ইসলাম। আইন-শৃংঙ্খলা রক্ষার দায়িত্বে ছিল জেলা পুলিশ এবং ৩৯ আনসার ব্যাটালিয়নের সদস্যরা। অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।এর আগে গত (১২ মার্চ) সুরক্ষার আগেই কক্সবাজারের সর্বত্র ভেঙে পড়েছে স্বাস্থ্যবিধি শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে কক্সবাজারের স্বাস্থ্যবিধির বেহাল অবস্থা উঠে আসে। এ অবস্থা চলতে থাকলে করোনা সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাবে বলে আংশঙ্কা প্রকাশ করেন বিশেষজ্ঞরা। প্রতিবেদনটি প্রকাশের পর নড়েচড়ে বসে প্রশাসন।

জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, আপনার (একুশে পত্রিকার ) একটি সচিত্র প্রতিবেদন পড়ে বুঝতে পারলাম করোনার সংক্রমণ কমে আসার কারণে লোকজন স্বাস্থ্যবিধির কথা ভুলে গেছে। পর্যটক স্থানীয় করোই মাস্ক ব্যবহার তো একেবারে নেই। একই সাথে সামাজিক দূরত্ব ও অন্যান্য স্বাস্থ্য বিধির কোনো ধরণের বালাই নেই। কিন্তুু এভাবে থাকলে সংক্রমণ বৃদ্ধি পাবে, বিপদ বাড়বে।তিনি আরও বলেন, এরই ইতোমধ্যে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কাজ শুরু করেছে জেলা প্রশাসন। স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে জেলা প্রশাসন থেকে নিয়মিত অভিযান জোরদার করা হয়েছে। উপজেলা পর্যায়েও একই নির্দেশনা দেয়া হয়েছে।

 

শ/ই /১৬ মার্চ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর