Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

গায়ক জানে আলম আর নেই

বিনোদন ডেস্ক।। / ৭১ বার
আপডেট সময় : বুধবার, ৩ মার্চ, ২০২১

 

 

কিংবদন্তি সংগীতশিল্পী জানে আলম আর নেই। মঙ্গলবার রাত ১০ টায় তিনি রাজধানীর পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। (ইন্নালিল্লাহে…রাজিউন)।
মাসখানেক আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন। এরপর নিউমোনিয়ায় আক্রান্ত অবস্থায় তার অবনতি হতে থাকে। এরপর আজ তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এতেও শেষ রক্ষা হলো না।

মানিকগঞ্জের হরিরামপুরে জানে আলমের জন্ম। স্বাধীনতার পর পরই তার গানের শুরুটা। প্রথম অ্যালবাম ‘বনমালী’ দিয়ে তার পরিচিতি। সে সময় পপ শিল্পী আজম খান তাকে অনেক অনুপ্রেরণা দিয়েছেন। পপ গানের মধ্যে ফোক ধাঁচ এবং অধ্যাত্মবাদ যুক্ত করে গান করা তার বৈশিষ্ট্য।
জানে আলমের নিজের গাওয়া গানের সংখ্যা চার হাজারের মত। এছাড়া তার লেখা, সুর এবং পরিচালনা করা গান রয়েছে প্রায় তিন হাজার।বাংলাদেশের অনেক পরিচিত শিল্পীই গেয়েছেন তার গান।জানে আলমের জনপ্রিয় গানের মধ্যে উল্লেখযোগ্য হলো- মনে যারে চায় তারে কি ভুলিতে পারি, আমার অন্তরায় আমার কলিজায়, স্কুল খুইলাছে, দিঘীর জলে, বৈশাখে তোমার সাথে, বাবা ভান্ডারী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

দলবেঁধে খাবার চেখে দেখবেন তারকারা বিনোদন প্রতিবেদক : চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, সাইমন সাদিক, চিত্রনায়িকা পূর্ণিমা, মাহিয়া মাহি ও নুসরাত ফারিয়া অভিনয়ের বাইরেও বিভিন্ন জায়গায় একসঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে হাজির হন। এবার তাদের সঙ্গে যোগ দিলেন কণ্ঠশিল্পী কণা। দলবেঁধে অংশ নিয়েছেন রান্নাবিষয়ক একটি অনুষ্ঠানে। যেখানে তাদের কাজ হলো খাবার চেখে দেখা ও মন্তব্য করা! আসছে ঈদে রান্নাবিষয়ক অনুষ্ঠান ‘সেরা রাঁধুনী’র বিশেষ একটি পর্বে অংশ নিয়েছেন তারা। বুধবার (৭ এপ্রিল) এর শুটিং সম্পন্ন হয়েছে। পূর্ণিমার উপস্থাপনায় এই রিয়েলিটি শোতে সেরা রাঁধুনীরা প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। যেখানে তারকারা অতিথি হয়েছেন। ঈদের জন্য তৈরি এ অনুষ্ঠানটি মাছরাঙা টিভিতে প্রচার হবে বলে জানা গেছে। নাজমুল/এ মিজান/নূর/এম. জামান/৮ এপ্রিল #Citynewsdhaka #Online_news #Entertainment_News #Ferdows_ahmed #Saimon_sadik #Purnima #Mahiya_mahi #Nusraat_faria #Dilshad_nahar_kona