Logo
শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে স্কাসের কার্যক্রম পরিদর্শন করলেন উপআনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ডিজি ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ১৪ রোহিঙ্গা গ্রেপ্তার উখিয়ায় সন্ত্রাসী হামলায় গ্রাম্য চিকিৎসক আহত নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত এম এ মন্জুর ভালোবাসায় সিক্ত হন অধ্যক্ষ মো. শাহ আলম নৌকার মনোনয়ন নিয়ে এসে ফুলেল শুভেচ্ছায় সিক্ত চেয়ারম্যান টিপু সুলতান রাজাপালংয়ে নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির চৌধুরীর সমর্থনে শোকরানা ও পথ সভা অনুষ্ঠিত খরুলিয়ার গণি বৈরাগী সোয়া ৯ হাজার ইয়াবাসহ গ্রেফতার উন্নয়ন অব্যাহত রাখতে আবারো প্রার্থী হয়েছি : ইঞ্জিনিয়ার হেলাল উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

লোহাগাড়ায় ইটভাটা রক্ষায় মালিক শ্রমিকের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা / ৯৮ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

 

লোহাগাড়ায় চলামান ইটভাটা উচ্ছেদ অভিযান বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ইটভাটা মালিক ও শ্রমিকরা।

মঙ্গলবার ( ২মার্চ) সকাল ১১ টার দিকে চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের উপজেলা পরিষদের সামনে তারা এই কর্মসূচী পালন করে। এতে ব্যানার ফেস্টুন নিয়ে ৯ ইউনিয়ন থেকে আসা ইটভাটা মালিক ও শ্রমিকরা অংশ নেয়।

এসময় বক্তব্য রাখেন, লোহাগাড়া ব্রিকফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক ছরওয়ার কোম্পানি, ব্রিকফিল্ড মালিক সমিতির সাবেক সভাপতি শাহাব উদ্দিন চৌধুরী, ইটভাটার মালিক মোহাম্মদ কোম্পানি, ঠিকাদার নুরুল আলম জিকু, সংগঠনের অর্থ সম্পাদক মুহাম্মদ পারভেজসহ অন্যান্যরা।

বক্তারা বলেন , বর্তমানে চলমান ইট প্রস্তুত মৌসুমে তারা ইটভাটায় শ্রমিকেরা কাজ করে পরিবারের সস্যদের পেটে আহার যোগাতে পারছেন।

ঠিক সেই সময় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে একের পর এক ইটভাটা গুঁড়িয়ে দেওয়ায় শ্রমিকেরা কর্মহীন হয়ে পড়েছে। এছাড়াও আমাদের পুঁজি হরিয়ে পথে বসার মত অবস্থা। সুতরাং এ অবস্থায় চলতি মৌসুমে ইটভাটায় আমাদের ও শ্রমিকদের কর্মস্থানের সুযোগ অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

বক্তরা, ইটভাটার বন্ধ করার আগে ইটভাটা মালিকদের ২ মাসের সময় ও শ্রমিকদের বিকল্প কর্মসংস্থান করে দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতুর নিকট স্মারক লিপি পেশ করেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর