Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

আইজিপির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক বুধবার

উখিয়া কন্ঠ ডেস্ক।। / ৫১ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সঙ্গে বৈঠকের সময় পেয়েছে বিএনপি। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় আইজিপির কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বিএনপির পক্ষ থেকে মঙ্গলবার বৈঠকের অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু আইজিপির কার্যালয় থেকে বুধবার বৈঠকের জন্য সময় নির্ধারণ করা হয়েছে।

বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে থাকবেন- স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব ও চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সদস্য বিজন কান্তি সরকার, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন মুক্তিযোদ্ধাদের সম্মাননা কমিটির সদস্য সচিব ও দলের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) জয়নুল আবেদীন।

এর আগে সকালে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট আব্দুস সালাম  বলেন, সাক্ষাৎতের অনুমতি বিষয়ে পুলিশের পক্ষ থেকে আমাদের এখনও কিছু জানানো হয়নি। আমার উত্তরের অপেক্ষায় আছি।

এক প্রশ্নের জবাবে সালাম বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিএনপির নেওয়া কর্মসূচির সার্বিক নিরাপত্তার বিষয়ে আলোচনার জন্য আমরা পুলিশ প্রধানের সাক্ষাৎ চেয়েছি। কারণ আমাদের বছরব্যাপী সুর্বণজয়ন্তী কর্মসূচি পালিত হবে। এসব কর্মসূচি ঘিরে নিরাপত্তার বিষয় আছে।

আগামী ১ মার্চ থেকে বিএনপির স্বাধীনতার সুর্বণজয়ন্তী কর্মসূচি শুরু হবে। দলটির পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়া, মুক্তিযুদ্ধের ওপর লেখা সংগ্রহ, প্রর্দশনীসহ বিভিন্ন বিষয়ে বছরব্যাপী সভা-সেমিনার করার কথা রয়েছে।

বিএনপির সুর্বণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমাদের পরিকল্পনা অনুযায়ী ১ মার্চ থেকে শুরু করে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানের মাধ্যমে কর্মসূচি শেষ হবে। কর্মসূচির মাধ্যমে আমরা তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে চাই।

আইজিপির সাক্ষাৎ চেয়ে সোমবার (২২ ফেব্রুয়ারি) চিঠি দিয়েছিলেন বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর