Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

একুশে পদক ভাষা শহীদদের কথা মনে করিয়ে দিলো’

বিনোদন ডেস্ক।। / ৬৫ বার
আপডেট সময় : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

এ বছর একুশে পদক পাচ্ছেন সংস্কৃতি অঙ্গনের ৬ গুণী ব্যক্তি। যে তালিকায় রয়েছেন কিংবদন্তী অভিনেত্রী সুজাতা আজিম। ৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব অসীম কুমার দে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একুশে পদকপ্রাপ্তদের নাম প্রকাশ করা হয়েছে।

একুশে পদক প্রাপ্তির অনুভূতি ‘ঢাকা পোস্ট’-এর সঙ্গে শেয়ার করে সুজাতা। তিনি বলেন, ‘অবশ্যই এটা দারুণ একটা অনুভূতি। একুশে পদক আমাকে ভাষা শহীদদের কথা মনে করিয়ে দিলো। ১৯৫২ সালে তাদের আত্মত্যাগের মধ্য দিয়ে শুরু হয়েছিল মুক্তিযুদ্ধের প্রস্তুতি। এরপর একাত্তরে এসে আমরা স্বাধীন দেশ পেলাম।

অভিনেত্রী আরো যোগ করেন, ‘এই প্রাপ্তিটা আমার মায়ের। তার ইচ্ছাতে সিনেমাতে এসেছি। সেখান থেকে এতকিছু করে ফেলবো কখনো ভাবিনি। মায়ের অনুপ্রেরণা আমাকে আজকের সুজাতা বানিয়েছে।’

দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য সম্মাননা পেয়েছে সুজাতা। তবে একুশে পদকের গুরুত্ব তাঁর কাছে অন্যরকম। অভিনেত্রীর ভাষ্য, ‘জীবনে অসংখ্য সম্মাননা পেয়েছি। কিন্তু রাষ্ট্রীয় সম্মাননার আনন্দ সবচেয়ে আলাদা। এ ক্ষেত্রে নিজেকে সৌভাগ্যবানও বলতে পারি।’ উল্লেখ্য, সুজাতা আজিমের মূল নাম তন্দ্রা মজুমদার। ১৯৬৩ সালে ‘ধারাপাত’ সিনেমা দিয়ে তাঁর অভিনয় জীবন শুরু। এরপর ১৯৬৫ সালে ‘রূপবান’ তাঁর ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। পরের বছর থেকে একাধিক সিনেমা মুক্তি পেতে থাকে। ১৯৮০ সালের পর দীর্ঘদিন অভিনয় থেকে দূরে ছিলেন তিনি। এরপর ২০০৫ থেকে আবারও নিয়মিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর