Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

সামাজিক বনায়ন সরকারের দারিদ্র বিমোচনের প্রকল্প

মোঃ নেজাম উদ্দিন , কক্সবাজার। / ৪৪ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন জোয়ারিয়ানালা রেঞ্জের জোয়ারিয়ানালা বিটের সংরক্ষিত বনাঞ্চলের সামাজিক বনায়নের লভ্যাংশের চেক বিতরণ কার হয়েছে ।
বৃহস্পতিবার (১৮ ফেব্রæয়ারি) বিকাল চারটার সময় কক্সবাজার জেলা প্রশাসকের শহীদ এটিএম জাফর আলম হলরুমে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা তহিদুল ইসলামের সভাপতিত্বে ।প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ। জোয়ারিয়ানালার রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ টিটুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,এডিসি মাখন চন্দ্র সূত্রধর ,কক্সবাজার উত্তর বনবিভাগের ওসি রেঞ্জ কর্মকর্তা একেএম আতা এলাহীসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিরা।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ বলেন, বন বাঁচলে দেশ বাঁচবে। বন বাঁচলে পরিবেশের ভারসাম্য রক্ষা হবে। এ সময় তিনি বিশ্বের জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি থেকে দেশকে বাঁচার জন্য এবং পরবর্তী প্রজন্মকে বাঁচাতে সকলকে বেশি বেশি গাছ লাগানোর পাশাপাশি বনজ সম্পদ রক্ষার পরামর্শ দেন।
পাশাপাশি সামাজিক বনায়নে উপকারভোগীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, এ সামাজিক বনায়ন বর্তমান সরকারের দারিদ্র বিমোচনের লক্ষ্যে একটি প্রকল্প। গাছ লাগিয়ে নিজের পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে গাছের পরিচর্যা করাও সকলের দায়িত্ব। তাছাড়া পরিবেশ রক্ষায় আরও বেশি করে গাছ লাগানোর জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।সভাপতির বক্তব্যে ডিএফও তহিদুল ইসলাম বলেন,সরকার বন রক্ষায় উপকার ভোগিদের সম্পৃত্ত করেছে। এতে করেই আপনারাও মুনাফা পাচ্ছেন। তাই নিজেরদেও আয়ের উৎস বাড়াতে এবং পৃথিবীকে বাসযোগ্য ভুমিতে পরিনত করতে গাছ লাগানোর আহবান জানান তিনি।
চেক বিতরণ অনুষ্ঠানে ৫৪ জন উপকারভোগীদের মাঝে মোট ৩০ লক্ষ ৮০ হাজার ১শত ৫০ টাকার চেক তুলে দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর