Logo
শিরোনাম :
উখিয়ায় ২জন চেয়ারম্যান প্রার্থীসহ ১৪জনের মনোনয়ন প্রত্যাহার ক্লাইমেট চেন্জে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ বাংলাদেশ : স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা উখিয়ায় ৬ খুনের ঘটনায় গ্রেফতার ৪ উখিয়ায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন জাহাঙ্গীর কবির চৌধুরীর সর্মথনে এক নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় ১০ জন আটক রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় থানায় মামলা বিএফইউজের নেতৃত্বে ফারুক-দীপ, সর্বোচ্চ ভোটে সদস্য হলেন দেশ রূপান্তরের সুইটি রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে আজিজুল চেয়ারম্যান পদপ্রার্থী জামী চৌধুরীর ব্যাপক গণসংযোগ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

চট্টগ্রামে ৫৭ জনের দেহে করোনার জীবাণু

নিজস্ব প্রতিনিধি।। / ১৩৫ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৭ জনের দেহে। এদের মধ্যে ৫০ জন নগরীর ও ৭ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ২৭ জনে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ৮৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৭৩ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭০ জন। এর মধ্যে ২৬৯ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৬ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১ হাজার ১৮৪ জনের নমুনা পরীক্ষায় ১২ জন পজিটিভ এসেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৪টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭৩ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪৮ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা পজিটিভ এসেছে।

সিভিল সার্জন আরও জানান, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোন নমুনা পরীক্ষা হয়নি। একইসময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়নি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর