Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

গণআন্দোলনের মূখে মিয়ানমারে জান্তা সরকার

উখিয়া কন্ঠ ডেস্ক।। / ৬৮ বার
আপডেট সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১

মিয়ানমারের সামরিক জান্তার বিরুদ্ধে আন্তর্জাতিক কঠোর পদক্ষেপ চাচ্ছেন বিক্ষোভকারীরা। ব্যাপক ধরপাকড় সত্ত্বেও গেল ছয় দিন ধরে দেশটিতে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ অব্যাহত রয়েছে।

ইতিমধ্যে জেনারেলদের বিরুদ্ধে প্রথম ধাপের নিষেধাজ্ঞা ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) সমর্থকরা ওয়াশিংটনের এ পদক্ষেপকে স্বাগত জানিয়েছে।

তবে নিষেধাজ্ঞাই যথেষ্ট নয় বলে মন্তব্য করেছেন তারা। বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে।

সামরিক বাহিনীকে ক্ষমতা থেকে সরাতে ও নভেম্বরের নির্বাচনে এনএলডির বড় ধরনের জয়কে স্বীকৃতি দিতে বাহিনীটিকে বাধ্য করতে আরও কঠোর পদক্ষেপ নেওয়া দরকার বলে মনে করছেন তারা।

সু চির সমর্থক মো থাল (২৯) বলেন, মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের কারণে যখন আমরা প্রত্যেক দিন ও রাতে ভুগছি তখন এর চেয়েও বেশি পদক্ষেপের আশায় আছি আমরা।

তিনি বলেন, যত দ্রুত সম্ভব আমরা এটি শেষ করতে চাই। মিয়ানমারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ও জেনারেলদের বিরুদ্ধে আরও শাস্তি ও পদক্ষেপ সম্ভবত আমাদের দরকার।

বৃহস্পতিবার রাতে মিয়ানমারের নিরাপত্তা বাহিনী আরেক দফা ধরপাকড় চালিয়েছে। এবার যাদের আটক করা হয়েছে তাদের মধ্যে অন্তত একজন চিকিৎসক রয়েছেন

যিনি ক্রমবর্ধমান আইন অমান্য আন্দোলনে অংশ নিয়েছিলেন। কিছু এলাকায় লোকজন জড়ো হয়ে গ্রেপ্তারকৃতদের ধরে নিয়ে যেতে বাধা দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর