Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

উখিয়ায় ৩৫ গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর 

নিজস্ব প্রতিনিধি।। / ৭৭ বার
আপডেট সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

 

 

 

“মুজিববর্ষে কেউ ভূমিহীন গৃহহীন থাকবে না” এই শ্লোগানে কক্সবাজারের উখিয়ায় ৩৫ গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর সম্পন্ন হয়েছে। একই ভাবে সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী আশ্রয়ন প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ৬৬ হাজার ১৮৯ ভূমিহীন-গৃহহীন পরিবার তুলে দেন এসব গৃহ ও জমির দলিল। এ সময় প্রত্যেক উপকারভোগীকে ৫টি করে শীতবস্ত্র প্রদান করা হয়।

২৩ জানুয়ারি (শনিবার) সকাল সাড়ে ৯টায় উখিয়া উপজেলা প্রশাসনের আয়োজিত জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠান উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় ইউএনও বলেন, মুজিববর্ষের উপহার হিসেবে উখিয়ায় ১০০ গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাস জমির মালিকানাসহ দু’কক্ষ বিশিষ্ট একটি করে পাকা ঘর বরাদ্ধ দেয়া হবে। যেখানে স্বাস্থ্যসম্মত টয়লেট, রান্নাঘর, বারান্দা থাকবে। এছাড়াও স্থানীয় ভাবে টিউবওয়েল এবং বিদ্যুৎ সংযোগ চালুর ব্যবস্থা করা হবে।এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন জেলা এবং উপজেলায় সকল উপকারভোগীদের মাঝে জমি ও গৃহ হস্তান্তরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এদিকে উখিয়ার ভুমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া-টেকনাফ আসনের সাংসদ শাহীন আকতার। তিনি বলেন, দেশের ভূমিহীন ও গৃহহীন প্রায় ৯ লাখ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সরকার। এবার মুজিববর্ষের উপহার হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহ ও ভূমিহীন এসব পরিবারকে ঘর তৈরি করে দিচ্ছে সরকার।উপকারভোগীদের উদ্দেশ্যে বিশেষ অতিথির বক্তব্যে সাবেক সাংসদ আবদুর রহমান বলেছেন, দেশের সকল শ্রেণি পেশার মানুষের ভাগ্য উন্নয়ন কাজ করছে সরকার। তাই দেশের এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে আগামীতে স্থানীয় এবং জাতীয় নির্বাচনে নৌকার প্রার্থীকে রায় প্রদান করে জয়যুক্ত করার আহবান জানান। এ সময় সকল উপকারভোগীকে যাতায়াতের জন্য ব্যক্তিগত তহবিল থেকে ১ হাজার টাকা করে প্রদান করেন আবদুর রহমান বদি। মাদক নিয়ন্ত্রণে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রতিও আহবান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোর্শেদ, কক্সবাজার জেলা আ’লীগ নেতা আবুল মনসুর চৌধুরী, উখিয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী।

উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য আশরাফ জাহান কাজল, উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, উখিয়া কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ (অব:) ফজলুল করিম, উখিয়া কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অজিত কুমার দাশ, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ কাজী সাহাব উদ্দিন, নুরুল ইসলাম টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিলন বড়ুয়া, রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, হলদিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, জালিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, পালংখালী প্যানেল চেয়ারম্যান মোজাফ্ফর সওদাগর, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক মেধু কুমার বড়ুয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর