Logo
শিরোনাম :
উখিয়ায় ২জন চেয়ারম্যান প্রার্থীসহ ১৪জনের মনোনয়ন প্রত্যাহার ক্লাইমেট চেন্জে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ বাংলাদেশ : স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা উখিয়ায় ৬ খুনের ঘটনায় গ্রেফতার ৪ উখিয়ায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন জাহাঙ্গীর কবির চৌধুরীর সর্মথনে এক নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় ১০ জন আটক রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় থানায় মামলা বিএফইউজের নেতৃত্বে ফারুক-দীপ, সর্বোচ্চ ভোটে সদস্য হলেন দেশ রূপান্তরের সুইটি রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে আজিজুল চেয়ারম্যান পদপ্রার্থী জামী চৌধুরীর ব্যাপক গণসংযোগ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

পেকুয়ায় নারী নির্যাতন মামলায় কারারক্ষী গ্রেফতার

পেকুয়া প্রতিনিধি।। / ১২৪ বার
আপডেট সময় : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১

 

পেকুয়ায় নারী নির্যাতন মামলায় এক কারারক্ষীকে গ্রেপ্তার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া থানার পুলিশ উপজেলার শিলখালী ইউনিয়নের স্কুল ষ্টেশন থেকে ১০ জানুয়ারী (রবিবার) সন্ধ্যার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত কারারক্ষীর নাম শাহাদাত ইসলাম (২৭)। তিনি উপজেলার সদর ইউনিয়নের উত্তর মেহেরনামা আবদুল হামিদ সিকদারপাড়ার মুহাম্মদ হাসানের পুত্র।

পেকুয়া থানার এ,এস,আই আবদুল কাদেরসহ সঙ্গীয় পুলিশ ফোর্স শাহাদাতকে গ্রেপ্তার করতে সক্ষম হন। গ্রেপ্তারকৃত শাহাদাত ইসলাম বান্দরবান জেলা কারাগারে কারারক্ষী পদে কর্মরত।

প্রাপ্ত সুত্র জানায়, শাহাদাত ইসলাম এর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল কক্সবাজারের একটি মামলায় গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে। যার সি,পি, মামলা নং ২৭০/১৯। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

সুত্র জানায়, ২০১৭ সালে শাহাদাত ইসলাম বিবাহ বন্ধনে আবদ্ধ হন উপজেলার টইটং ইউনিয়নের আবদুল্লাপাড়ার জামাল হোসেনের মেয়ে আকলিমা বেগমকে ৭ লক্ষ টাকা দেনমোহরে বিবাহ করেন। তার স্ত্রী আকলিমা বেগম স্বামীর বিরুদ্ধে যৌতুক ও নির্যাতনের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কক্সবাজারের-৩ ও চীফ মেট্টোপলিটন আদালত ম্যাজিষ্ট্রেটের আদালত,চট্টগ্রামে যৌতুক নিরোধ আইনে পৃথক মামলা রুজু করেন।

মামলা সুত্র জানায়, আকলিমা বেগমের স্বামী কারারক্ষী শাহাদাত ইসলাম যৌতুকের জন্য স্ত্রীকে প্রায় সময় মারধরসহ নির্যাতন করতেন। এ নিয়ে সামাজিকভাবেও একাধিকবার বৈঠক হয়েছিল। মেয়েটিকে স্বামী প্রায় সময় অত্যাচার ও নির্যাতন চালাতেন। এমনকি স্বামী হিসেবে স্ত্রীকে মর্যাদা দেয়ার এ অধিকার থেকেও আকলিমা বঞ্চিত ছিলেন। নির্যাতন ও যৌতুক দাবীর মাত্রা তীব্রতর হওয়ায় স্বামী তাকে একাধিকবার সংসার থেকে তাড়িয়ে দেয়। তার কর্মস্থল চট্টগ্রাম জেলা কারাগারে হওয়ায় চীফ জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত চট্টগ্রামে মামলা করেন। এরপর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কক্সবাজারেও মামলা করেন।

পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার জানান, গ্রেপ্তারকৃত শাহাদাতের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে। ওয়ারেন্টভূক্ত আসামীকে পুলিশ গ্রেপ্তার করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর