Logo
শিরোনাম :
উখিয়ায় ২জন চেয়ারম্যান প্রার্থীসহ ১৪জনের মনোনয়ন প্রত্যাহার ক্লাইমেট চেন্জে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ বাংলাদেশ : স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা উখিয়ায় ৬ খুনের ঘটনায় গ্রেফতার ৪ উখিয়ায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন জাহাঙ্গীর কবির চৌধুরীর সর্মথনে এক নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় ১০ জন আটক রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় থানায় মামলা বিএফইউজের নেতৃত্বে ফারুক-দীপ, সর্বোচ্চ ভোটে সদস্য হলেন দেশ রূপান্তরের সুইটি রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে আজিজুল চেয়ারম্যান পদপ্রার্থী জামী চৌধুরীর ব্যাপক গণসংযোগ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

কক্সবাজার -টেকনাফ মহাসড়কে বাড়ছে দুর্ঘটনা

ইমরান আল মাহামুদ।। / ১৮৭ বার
আপডেট সময় : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১

কক্সবাজার-টেকনাফ সড়কে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে। দীর্ঘ ৭৯কিলোমিটার সড়কটি খানা খন্দক সংস্কার করে চলাচল উপযোগী করে তোলা হয়। সংস্কার কাজও প্রায় শেষ পর্যায়ে। চালকদের অসচেতনতা ও লাইসেন্সবিহীন চালকদের কারণে প্রতিনিয়ত কেউ না কেউ সড়ক দূর্ঘটনার শিকার হয়ে প্রাণ হারাচ্ছে। অনেকে গুরুতর আহত হয়ে বিভিন্ন হাসপাতালে কাতরাচ্ছে।
গত ৫ই ডিসেম্বর সড়ক দূর্ঘটনায় প্রাণ হারান উখিয়া মালভিটা পাড়ার মোঃ ইব্রাহীম। গত ২১শে ডিসেম্বর সড়ক দূর্ঘটনার কবলে পড়ে নিহত হন রুমখাঁ চৌধুরী পাড়ার ভুলু। ৪ঠা জানুয়ারি ট্রাকের ধাক্কায় সড়কে প্রাণ হারান মোটরসাইকেল আরোহী র‍্যাবের লেন্সনায়ক তরিকুল ইসলাম।
এরকম আরো অসংখ্য দূর্ঘটনা প্রতিনিয়ত ঘটতেছে।
স্থানীয় সচেতন মহলের দাবি, অদক্ষ চালকদের প্রশিক্ষণের আওতায় এনে দক্ষ করে তোলা প্রয়োজন।জাসাস উখিয়া উপজেলার সহ সভাপতি নুর হোছাইন নয়ন জানান,সড়ক প্রশস্তকরণের পর থেকে বেপরোয়া গতিতে গাড়ি চালানো ও চালকদের অসচেতনতার ফলে অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনায় চলে যাচ্ছে তাজা প্রাণ। চালকদের সচেতন করে তোলার আহবান জানান তিনি। উখিয়া নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ও ব্যাংক এশিয়া সোনারপাড়ার সিইও মোর্শেদুল হক ভুট্টো বলেন,যত্রতত্র টমটম ও সিএনজির অদক্ষ চালকরা যত্রতত্র বিচরণ করছে। যার ফলে সড়কে দূর্ঘটনার কবলে পড়ছে সাধারণ যাত্রীরা। বড় যানবাহনের অতিরিক্ত মাত্রার গাড়ি চালানোর ফলে দূর্ঘটনা ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে বলে জানান তিনি।
তবে কক্সবাজার-টেকনাফ সড়কের প্রত্যেক স্টেশনে লাইসেন্সবিহীন যানবাহন ও অদক্ষ চালকদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাছাড়া অপ্রাপ্তবয়স্কদের হাতে স্টিয়ারিং চলে যাওয়ায় সাধারণ যাত্রীরা ঝুঁকির মধ্যে যাতায়াত করছে। এসব অপ্রতিরোধ্য শিশু চালক ও যানবাহনের বেপরোয়া গতি বন্ধ করা না গেলে কক্সবাজার-টেকনাফ সড়ক লাশের স্তূপে পরিণত হওয়ার আশঙ্কা করছে স্থানীয় সচেতন মহলসহ সর্বস্তরের জনসাধারণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর