Logo
শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে স্কাসের কার্যক্রম পরিদর্শন করলেন উপআনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ডিজি ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ১৪ রোহিঙ্গা গ্রেপ্তার উখিয়ায় সন্ত্রাসী হামলায় গ্রাম্য চিকিৎসক আহত নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত এম এ মন্জুর ভালোবাসায় সিক্ত হন অধ্যক্ষ মো. শাহ আলম নৌকার মনোনয়ন নিয়ে এসে ফুলেল শুভেচ্ছায় সিক্ত চেয়ারম্যান টিপু সুলতান রাজাপালংয়ে নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির চৌধুরীর সমর্থনে শোকরানা ও পথ সভা অনুষ্ঠিত খরুলিয়ার গণি বৈরাগী সোয়া ৯ হাজার ইয়াবাসহ গ্রেফতার উন্নয়ন অব্যাহত রাখতে আবারো প্রার্থী হয়েছি : ইঞ্জিনিয়ার হেলাল উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

নভেম্বরে ৩২৪ চোরাকারবারি আটক

ডেস্ক রিপোট / ২৭০ বার
আপডেট সময় : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

facebook sharing button
twitter sharing button
linkedin sharing button

 

মাদক পাচার ও চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩২৪ জন চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রম করায় ২২৮ বাংলাদেশী নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটক করে ব্যবস্থা নিয়েছে বাহিনীটি।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত নভেম্বরে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮৫ কোটি ৪৯ লাখ ৬১ হাজার টাকা মূল্যমানের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে।

মাদক পাচার ও চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩২৪ জন চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রম করায় ২২৮ বাংলাদেশি নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটক করে ব্যবস্থা নিয়েছে বাহিনীটি।

মঙ্গলবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নভেম্বরে ১৫ লাখ ১১ হাজার ৮ পিস ইয়াবা ট্যাবলেট, ৬৩ হাজার ৭৭১ বোতল ফেনসিডিল, ১৮ হাজার ১২৬ বোতল বিদেশী মদ, ১ হাজার ৯৫৬ ক্যান বিয়ার, ১ হাজার ২ কেজি গাঁজা, ১ কেজি ৬০ গ্রাম হেরোইন, ৬ হাজার ৩৭৪টি উত্তেজক ইনজেকশন, ১ লাখ ১৮ হাজার ৫৯৩টি এ্যানেগ্রা বা সেনেগ্রা ট্যাবলেট এবং ২ লাখ ১৯ হাজার ১৯১টি অন্যান্য ট্যাবলেট জব্দ করা হয়েছে।

জব্দ করা অন্যান্য চোরাচালান পণ্যের মধ্যে রয়েছে, ১২ কেজি ৬৩১ গ্রাম স্বর্ণ, ৬ কেজি ১ গ্রাম রুপা, ৩৭২টি ইমিটেশনের গহনা, ৩৫ হাজার ৪৫৬টি কসমেটিকস সামগ্রী, ৮ হাজার ১৩৩টি শাড়ি, ৯১৬টি থ্রিপিস বা শার্টপিস, ৪ হাজার ৩৮৯টি তৈরি পোশাক, ৬৫২ মিটার থান কাপড়, ২ হাজার ৮৭ ঘনফুট কাঠ, ৪ হাজার ১২৭ কেজি চা পাতা, ৭ হাজার ৬৬০ কেজি কয়লা, ৮টি ট্রাক, ৯টি প্রাইভেটকার, ২টি পিকআপ, ৩৯টি সিএনজি বা ইঞ্জিন চালিত অটোরিকশা, ৮৭টি মোটর সাইকেল এবং ৪৬০টি মোটর পার্টস।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ১২টি বন্দুক, ২টি ম্যাগাজিন, ১৮৬ রাউন্ড গুলি এবং ৩০০ গ্রাম গান পাউডার।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর