Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

ইটের নিচে কাঠ,উদ্ধার করলো বনবিভাগ

মোঃ নেজাম উদ্দিন, কক্সবাজার / ৯৯ বার
আপডেট সময় : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

গাড়িতে প্রথমে নেওয়া হয়েছে চোরাই কাঠ এরপর কাঠ যেন নজরে না আসে এর উপর রাখা হয়েছে ইট। এমন অভিনব পন্থা অবলম্বন করেও বনবিভাগের বিশেষ দলের চোখ ফাকি দিতে পারেনি কাঠ চোরাকারবারিরা। কক্সবাজার উত্তর বন বিভাগের সদর রেঞ্জের বিশেষ টহল বাহিনী কর্তৃক বিভিন্ন জাতের চিড়াই কাঠ ভর্তি গাড়ি জব্দ করেছে কক্সবাজার উত্তর বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তহিদুল ইসলাম এর নির্দেশে একেএম আতা এলাহীর নেতৃত্বে রবিবার (২৯ নভেম্বর) ভোরে এ অভিযান পরিচালনা করা হয়।
চট্টগ্রাম – কক্সবাজার মহাসড়কের রামু বাইপাস এলাকায় অভিনব কৌশলে অবৈধ চিড়াই কাঠ পরিবহন কালে চট্ট মেট্রো -ড ১১ -২৩২১
একটি ট্রাকসহ আনুমানিক ২শত ৫০ঘনফুট বিভিন্ন জাতের চিড়াইকাঠ জব্দ করা হয়।টহলদল গাড়ির গতিরোধ করলে গাড়ির ড্রাইভার গাড়ি রেখে পালিয়ে যায়।। এদিকে এখনো অবৈধ কাঠ বহনকারী গাড়ির মালিকানা নিয়ে কেউ আসেনি বলে জানান সদর রেঞ্জ কর্মকর্তা । তবে গাড়িটি কক্সবাজারের উখিয়া কোর্টবাজার এলাকার কারো মালিকানাধীন বলে জানা গেছে। অভিযানে সাথে ছিলেন কক্সবাজার উত্তর বন বিভাগের বিশেষ টহল টিম।কক্সবাজার সদর রেঞ্জ কর্মকর্তা মো. একেএম আতা এলাহী বলেন, বন রক্ষায় আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।
কক্সবাজার উত্তর বন বিভাগ এর বিভাগীয় বন কর্মকর্তা তহিদুল ইসলাম জানান, আমাদের অভিযান চলমান। প্রত্যেক বিট এলাকায় অভিযান বাড়ানো হয়েছে। ্ টহলদল বাড়ানো হয়েছে। কাঠ চোরাকারবারিদের ছাড় দেওয়া হবেনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর