Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

৭-ই নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি: / ৯১ বার
আপডেট সময় : সোমবার, ৯ নভেম্বর, ২০২০

৭-ই নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার স্টেট বিএনপি’র উদ্যোগে উক্ত কমিটির আহবায়ক ইমরানুল হক চাকলাদারের সভাপতিত্বে ও সদস্য সচিব জনাব মো. ইলিয়াস খাঁনের সঞ্চানায় ভার্চুয়াল মিটিং অনুষ্টিত হয়েছে।

ভার্চুয়াল মিটিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব নজরুল ইসলাম খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও উত্তর-দক্ষিণ আমেরিকা বিএনপির সমন্বয়ক জনাব আনোয়ার হোসাইন খোকন।

এসময় সভাপতির বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব নজরুল ইসলাম খান বলেন, আজকের এই দিনটি বর্তমান বাংলাদেশের প্রেক্ষিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ১৯৭৫ এর পূর্বে দেশে যে একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছিল, জনগণের অধিকারকে হরণ করা হয়েছিল। আজকে আবার ঠিক একই কায়দায় বাংলাদেশের জনগণের অধিকারকে হরণ করে গণতন্ত্রকে ধ্বংস করে আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। আমরা আজকে শপথ নিয়েছি, গণতন্ত্রকে উদ্ধার করবো, মিথ্যা মামলায় সাজাপ্রাপ্ত আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করব এবং এই গণতন্ত্রের সংগ্রামকে অবশ্যই জয়ী করবো ইনশাল্লাহ।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও উত্তর-দক্ষিণ আমেরিকা বিএনপির সমন্বয়ক জনাব আনোয়ার হোসাইন খোকন বলেন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর আধিপত্যবাদী চক্রের ষড়যন্ত্র রুখে দিয়ে স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার দৃঢ় প্রত্যয়ে সিপাহী-জনতা রাজপথে নেমে এসেছিল। ৩ থেকে ৬ নভেম্বর মধ্যরাত পর্যন্ত দেশে এক শ্বাসরুদ্ধকর অনিশ্চিত অবস্থা বিরাজ করছিল। হুমকির সম্মুখীন হয়ে পড়েছিল আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব। সেদিন সিপাহী জনতার ঐক্যবদ্ধ বিপ্লবের মাধ্যমেই রক্ষা পায় সদ্য অর্জিত বাংলাদেশের স্বাধীনতা।

ফ্লোরিডার স্টেট বিএনপি’র উদ্যোগে উক্ত কমিটির আহবায়ক ইমরানুল হক চাকলাদার বলেন, যুক্তরাষ্ট্রে অনুষ্টিত এবারের নির্বাচনে আমরা ডেমোক্রেটিক পার্টির বিজয়ী প্রার্থী জো বাইডেনের পক্ষে কাজ করেছি। আমরা দৃড়ভাবে বিশ্বাস করি অচিরেই বাংলাদেশেও যুক্তরাষ্ট্রের মতই অবাধ নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আসবে।

এছাড়াও আরও বক্তব্য রাখেন, ফ্লোরিডা স্টেট বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি জনাব দিনাজ খান, ফারুক সরকার, মো.আক্তার, মো. ফিরোজ, মো. মহসিন, এম ডি মাসুদ, আলমগীর কবির, এহেছানুল হক হিমেল, মো.আলমগীর, হাজী মো. রাকিব, জালাল আহমেদ, মো. ইকবাল, মো. আলী, কামরুল হোসাইন, মিথেল আহমেদ, হামিদ উল্লাহ, লিটন কাজল, আওলাদ, মো.আকবর, মো.বাবর, মাসুদ পারভেজ, মিলন কাদেরি, মো. হোসেন, মো.আমিনুল হক, মো. খোরশেদ আলম, মো.জুনায়েদ, মো. শাহীন, মো. মান্নান, সুমন, খুরশেদ, জাহাঙ্গীর হোসেন, লতিফুর রহমান লাভু, খলিল, আহমদ হোসেন ও মো. সৌরভ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর