Logo
শিরোনাম :
উখিয়ায় ২জন চেয়ারম্যান প্রার্থীসহ ১৪জনের মনোনয়ন প্রত্যাহার ক্লাইমেট চেন্জে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ বাংলাদেশ : স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা উখিয়ায় ৬ খুনের ঘটনায় গ্রেফতার ৪ উখিয়ায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন জাহাঙ্গীর কবির চৌধুরীর সর্মথনে এক নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় ১০ জন আটক রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় থানায় মামলা বিএফইউজের নেতৃত্বে ফারুক-দীপ, সর্বোচ্চ ভোটে সদস্য হলেন দেশ রূপান্তরের সুইটি রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে আজিজুল চেয়ারম্যান পদপ্রার্থী জামী চৌধুরীর ব্যাপক গণসংযোগ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

জালিয়াপালং জুম্মাপাড়া মনজুরের নেতৃত্বে পাহাড় কাটার মহোৎসব

নিজস্ব প্রতিনিধি: / ১১৩ বার
আপডেট সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

জালিয়াপালং ইউনিয়নের ১নং ওয়ার্ডের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ছৈয়দ হোসেনের পুত্র মনজুর আলমের নেতৃত্বে চলছে পাহাড় কর্তনের মহোৎসব। জানা যায়, মনজুর আলম দীর্ঘদিন ইয়াবা ব্যবসার আড়ালে সিন্ডিকেট তৈরি করে ১০-১৫টি ডাম্পার দিয়ে দিনরাত নিয়মিত মাটি পাচার অব্যাহত রেখেছে। তথ্যসূত্রে জানা যায়, ইনানী রেঞ্জের আওতাধীন জালিয়াপালং বিট অফিসের কর্মকর্তা আরজুকে ম্যানেজ করে প্রতিনিয়ত পাহাড় কেটে মাটি পাচার করে যাচ্ছে। যার ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে সরকারি বিশাল পাহাড়ি বনভূমি। হুমকির মুখে পড়ছে এলাকার পরিবেশ। তথ্যসূত্রে আরো জানা যায়, মনজুর আলম ডাম্পারের শ্রমিক থেকে হঠাৎ আঙ্গুল ফুলে কলাগাছ বনে অনেকগুলো ডাম্পার ও ট্রাকের মালিক বনে যান। এলাকার মাদক সেবনকারী যুবকদের মাধ্যমে গড়ে তুলে ইয়াবা ও পাহাড় কাটার বিশাল সিন্ডিকেট। তার বিরুদ্ধে ইতিমধ্যে বেশ কয়েকবার পত্রিকা ও অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশ করা হলেও সাংবাদিকদের নাজেহালের চেষ্টা করেন। পাহাড় কাটার মাটি পাচারের ফলে এলাকার যাতায়াতের একমাত্র রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়েছে। যার ফলে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের তীব্র ভোগান্তি পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে জালিয়াপালং বিট অফিস কর্মকর্তা আরজুর ফোনে বার বার যোগাযোগ করা হলেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ইনানী রেঞ্জ কর্মকর্তা মির আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পাহাড় কাটা বন্ধ করতে জালিয়াপালং বিট অফিসকে নির্দেশ প্রদান করা হলেও এতে ব্যর্থ হন অফিসের কর্মকর্তারা। মাটিখেকো মনজুর সিন্ডিকেটের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।
তবে এলাকাবাসীর একটাই প্রশ্ন,মাটিখেকো ও ইয়াবা ব্যবসায়ী মনজুরের এত শক্তির উৎস কোথায়? এবং তা খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর