Logo
শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে স্কাসের কার্যক্রম পরিদর্শন করলেন উপআনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ডিজি ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ১৪ রোহিঙ্গা গ্রেপ্তার উখিয়ায় সন্ত্রাসী হামলায় গ্রাম্য চিকিৎসক আহত নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত এম এ মন্জুর ভালোবাসায় সিক্ত হন অধ্যক্ষ মো. শাহ আলম নৌকার মনোনয়ন নিয়ে এসে ফুলেল শুভেচ্ছায় সিক্ত চেয়ারম্যান টিপু সুলতান রাজাপালংয়ে নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির চৌধুরীর সমর্থনে শোকরানা ও পথ সভা অনুষ্ঠিত খরুলিয়ার গণি বৈরাগী সোয়া ৯ হাজার ইয়াবাসহ গ্রেফতার উন্নয়ন অব্যাহত রাখতে আবারো প্রার্থী হয়েছি : ইঞ্জিনিয়ার হেলাল উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

তীব্র যানজটে নাকাল উখিয়া

রিপোর্টার : / ৮৫ বার
আপডেট সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

শহিদ এটিএম জাফর আলম সড়কের উখিয়া উপজেলার সদর স্টেশন, কোটবাজার, মরিচ্যা সহ প্রায় সব স্টেশনে ঘন্টার পর ঘন্টা লেগে থাকে যানজট। সরেজমিনে উখিয়া সদর,কোটবাজার ও মরিচ্যা স্টেশন ঘুরে দেখা যায়, তীব্র যানজটে অতিষ্ঠ হয়ে পড়েছে পথচারীসহ সাধারণ যাত্রীরা। জরুরী রোগীবাহী এ্যাম্বুলেন্সসহ সব গাড়িই যানজটে আটকা পড়ে থাকে। যার ফলে তীব্র ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।
টেকনাফ থেকে কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে বের হওয়া যাত্রী গফুর জানান,সকালে নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাবো বলে বের হয়ে সড়কের বিভিন্ন স্থানে তীব্র যানজটে আটকা পড়েছি। গুরুত্বপূর্ণ সময় নষ্ট হচ্ছে দীর্ঘ যানজটে।
জানা যায়, সড়কের উপর গাড়ি পার্কিংয়ের কোনো অনুমতি না থাকলেও অবৈধভাবে যত্রতত্র গড়ে উঠেছে পার্কিং। উপজেলা প্রশাসনকে অবগত করা হলেও কোনো সুরাহা মিলছেনা যানজট ভোগান্তির। যা তীব্র আকার ধারণ করেছে। যাত্রী ফরহাদ জানান, ঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে পারছিনা যানজটের কারণে। সড়কের দুই পাশের গড়ে উঠা অবৈধ গাড়ি পার্কিং সরানোর দাবি জানান তিনি।
সচেতন মহলের দাবি, সড়কের দুই পাশে যত্রতত্র অবৈধ পার্কিং, অদক্ষ চালক যানজট সৃষ্টির প্রধান কারণ। অন্যদিকে সড়ক সংস্কার কাজ চলমান থাকায় ভোগান্তির কোনো শেষ নাই বলে জানিয়েছেন তারা।
তবে অদক্ষ চালকদের নিয়ন্ত্রণে ট্রাফিক বিভাগের জোরালো কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। যার ফলে তীব্র যানজট ভোগান্তির শেষ হচ্ছে না কোনোমতেই।
সড়কের পাশে অবৈধ গাড়ি পার্কিং গড়ে উঠার কারণে পথচারীদের চলাচলের জায়গাটি দখলে চলে যাওয়ার ফলে প্রতিনিয়ত দূর্ঘটনার ঝুঁকি নিয়ে যাতায়াত করছে পথচারীরা।
সড়কের উপর পার্কিং সরানোর ব্যাপারে এর আগে অনেকবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার(ভুমি) কে অবগত করা হলেও তারা ব্যবস্থা নিবে বলে জানিয়েছেন। ট্রাফিক বিভাগের সাথে সমন্বয় করে সমস্যা চিহ্নিত করে সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে বলে উপজেলা প্রশাসন থেকে জানিয়েছে।
তবে দ্রুত যানজট নিরসনে পদক্ষেপ না নিলে তা ভয়াবহ আকার ধারণ করতে পারে। তীব্র যানজট ভোগান্তি পোহাতে পোহাতে হতাশা ব্যক্ত করেছেন বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হওয়া যাত্রীরা।
উখিয়ায় যানজট একটি নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে।
সম্প্রতি ট্রাফিক বিভাগের কর্মকর্তাদের বদলি ও নতুন সদস্যদের যোগদানে নতুন এলাকায় কর্মস্থল হওয়ায় যানজট নিরসনে হিমশিম খাচ্ছে তারা। তবে প্রত্যেক স্টেশনে ট্রাফিক পুলিশ বৃদ্ধি করা না গেলে যানজট ভোগান্তির নিরসনের কোনো সুরাহা মিলবেনা সহজে।
তাই সচেতন মহলের অভিমত,অতিরিক্ত যানবাহন বৃদ্ধির সাথে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সদস্যও বৃদ্ধি করা প্রয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর