Logo
শিরোনাম :
উখিয়ায় ২জন চেয়ারম্যান প্রার্থীসহ ১৪জনের মনোনয়ন প্রত্যাহার ক্লাইমেট চেন্জে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ বাংলাদেশ : স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা উখিয়ায় ৬ খুনের ঘটনায় গ্রেফতার ৪ উখিয়ায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন জাহাঙ্গীর কবির চৌধুরীর সর্মথনে এক নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় ১০ জন আটক রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় থানায় মামলা বিএফইউজের নেতৃত্বে ফারুক-দীপ, সর্বোচ্চ ভোটে সদস্য হলেন দেশ রূপান্তরের সুইটি রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে আজিজুল চেয়ারম্যান পদপ্রার্থী জামী চৌধুরীর ব্যাপক গণসংযোগ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

অতীত কর্মকাণ্ডের জন্য ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলিমদের রয়েছে: মাহাথির

উখিয়া কন্ঠ  ডেস্ক / ২০৩ বার
আপডেট সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

‘অতীত অপকর্মের কারণে মুসলিমদের লাখ লাখ ফরাসিকে হত্যা করার অধিকার রয়েছে’- এমন মন্তব্য করে ফ্রান্স-মুসলিম বিতর্ক আরও উস্কে দিলেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। এক ব্লগে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ৯৫ বছরের মাহাথির মুসলিম বিশ্বের এই প্রভাবশালী নেতা এমন মন্তব্য করেন।

নিজের টুইটার একাউন্টেও একই মন্তব্য পোস্ট করলেও টুইটার কর্তৃপক্ষ তাদের বিদ্বেষ বিরোধী নীতি লঙ্ঘন করার মাহাথিরের এই টুইট মুছে দিয়েছে।

ওই ব্লগে মাহাথির লিখেছিলেন- অতীতের গণহত্যার জন্য মুসলমানদের ক্ষুব্ধ হওয়ার এবং লাখো ফরাসিকে হত্যা করার অধিকার আছে। কিন্তু বেশিরভাগ মুসলমান প্রতিশোধ নিতে ‘চোখের বদলে চোখ’ উপড়ে নেয়ার আইন প্র্রয়োগ করে না। মুসলমানরা এটা করে না। তাই ফরাসিদের এটা করা উচিত হবে না। যেহেতু আপনারা একজন ক্রুদ্ধ ব্যক্তি কী করেছেন সেটার জন্য সব মুসলমান ও মুসলমানদের ধর্মের উপর দোষ চাপিয়ে যাচ্ছেন, তাই মুসলমানদেরও ফরাসিদের শাস্তি দেয়ার ‍অধিকার আছে।

ফরাসি প্রেসিডেন্টের সমালোচনা করে মালেশিয়ার সাবেক এই প্রধানমন্ত্রী আরও লিখেন- তিনি মুক্তবাকে বিশ্বাসী হলেও সেটি কাউকে অপমানের জন্য ব্যবহার করা উচিত নয়। তিনি (ম্যাক্রোঁ) নিজেকে সভ্য তা দেখাচ্ছেন না। তিনি খুবই সেকেলে।

ফরাসি জনগণের উদ্দেশে প্রবীণ এই নেতা বলেন, ফরাসিদের উচিত তাদের মানুষদের অন্যের অনুভূতিকে সম্মান করতে শেখানো।

টুইটারের স্থানীয় ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে কথা বলেছেন উল্লেখ করে ফ্রান্সের ডিজিটাল শিল্প ও যোগাযোগ বিষয়ক জুনিয়র মন্ত্রী সেড্রিক বলেন, মাহাথিরের একাউন্টটি ডিলিট করে দেয়ার অনুরোধ জানানো হয়েছে। আর এমনটি না করলে ‘হত্যাকাণ্ডের আনুষ্ঠানিক আহ্বানের সহযোগী’ হিসেবে দায়ী থাকবে টুইটার।

অবশ্য মাহাথির মোহাম্মদের ‘লাখ লাখ ফরাসি হত্যা’ বিষয়ক টুইটটি মুছে ফেলেছে কর্তৃপক্ষ। তবে ‘অন্যদের সম্মান’ বিষয়ক টুইটটির পাশাপাশি মালয়েশীয় নেতার টুইটার একাউন্টটিও সচল দেখা যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর