Logo
শিরোনাম :
উখিয়ায় ২জন চেয়ারম্যান প্রার্থীসহ ১৪জনের মনোনয়ন প্রত্যাহার ক্লাইমেট চেন্জে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ বাংলাদেশ : স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা উখিয়ায় ৬ খুনের ঘটনায় গ্রেফতার ৪ উখিয়ায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন জাহাঙ্গীর কবির চৌধুরীর সর্মথনে এক নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় ১০ জন আটক রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় থানায় মামলা বিএফইউজের নেতৃত্বে ফারুক-দীপ, সর্বোচ্চ ভোটে সদস্য হলেন দেশ রূপান্তরের সুইটি রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে আজিজুল চেয়ারম্যান পদপ্রার্থী জামী চৌধুরীর ব্যাপক গণসংযোগ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের ত্রাণের মালামাল উদ্ধার: সিএনজি জব্দ

নিজস্ব প্রতিনিধি: / ২২৫ বার
আপডেট সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

উখিয়ার বিভিন্ন ক্যাম্পে সরকার ও এনজিও প্রদত্ত বিভিন্ন ধরনের ত্রাণ সামগ্রী সরবরাহ করলেও এসব ত্রাণ সামগ্রী চলে যাচ্ছে চোরাই পথে।

ক্যাম্পে স্থানীয় ও রোহিঙ্গার সমন্বয়ে গঠিত একটি সিন্ডিকেট এসব ত্রাণ সামগ্রী কম দামে ক্রয় করে বাহিরে পাচার করছে। ত্রাণের সাথে মিয়ানমারের তৈরি ইয়াবা চালানও সময়ে অসময়ে যাচ্ছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতের বেলায় যে সমস্ত ত্রাণ সামগ্রী পাচার হয় ওই সব ত্রাণ সামগ্রীর ভিতরে ইয়াবার চালান থাকে। প্রশাসনের বিভিন্ন দপ্তরকে ম্যানেজ করার কারণে ইয়াবার চালান পাচারের ঘটনা জেনেও না জানার ভান করে থাকে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় বজুরুজ মিয়া অভিযোগ করে জানায়, গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভারী ত্রাণ বোঝাই তার চাষাবাদের জমিনে পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসময় গ্রামবাসী এসে ত্রাণের মালামালসহ সিএনজিটি জব্দ করে উখিয়া থানা পুলিশের নিকট সোপর্দ্দ করে। উখিয়া থানার এসআই আল আমিন জানান, ঝুঁকিপূর্ণ এলাকায় অভিযান চালিয়ে এসব সরকারি মালামাল ফলিয়াপাড়া মৌলভীপাড়া সড়ক থেকে উদ্ধার করা হয়েছে।

গ্রামবাসী আরো জানান, প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শত শত রোহিঙ্গা নারী পুরুষ ত্রাণের মালামাল নিয়ে বিক্রি করার জন্য পাড়া গ্রামে চষে বেড়ায়। মাঝে মাঝে এসমস্ত মালামালের সাথে ইয়াবা পাচার করে থাকে বলেও গ্রামবাসীর অভিযোগ। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, কন্টিনারসহ বিভিন্ন ধরনের মালামাল।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সনজুর মোরশেদ জানান, এব্যাপারে একটি মামলা রুজু করা হবে। মামলায় সিএনজি চালক কক্সবাজার ঝিলংজা ইউনিয়নের মোঃ কালুর ছেলে মফিজ উদ্দিন ও ঈদগঁাও গ্রামের নুরুল হক নুরুকে আসামী করা হবে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর