Logo
শিরোনাম :
উখিয়ায় ২জন চেয়ারম্যান প্রার্থীসহ ১৪জনের মনোনয়ন প্রত্যাহার ক্লাইমেট চেন্জে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ বাংলাদেশ : স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা উখিয়ায় ৬ খুনের ঘটনায় গ্রেফতার ৪ উখিয়ায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন জাহাঙ্গীর কবির চৌধুরীর সর্মথনে এক নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় ১০ জন আটক রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় থানায় মামলা বিএফইউজের নেতৃত্বে ফারুক-দীপ, সর্বোচ্চ ভোটে সদস্য হলেন দেশ রূপান্তরের সুইটি রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে আজিজুল চেয়ারম্যান পদপ্রার্থী জামী চৌধুরীর ব্যাপক গণসংযোগ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

উখিয়ায় প্রতিবন্ধী ছেলেকে মদ্যযুগীয় কায়দায় নির্যাতন!

নিজস্ব প্রতিনিধি: / ১৩২ বার
আপডেট সময় : রবিবার, ৪ অক্টোবর, ২০২০

 

উখিয়ায় সম্পত্তির লোভে সৎ মায়ের প্ররোচনায় প্রতিবন্ধী বোবা ছেলেকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে পাষণ্ড পিতার বিরুদ্ধে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় উখিয়ার মুহুরীপাড়ার অাবুল কালামের স্ত্রী এহছানা ২ সন্তান রেখে গত দেড় অাগে মৃত্যুবরণ করে। বড় ছেলে মোঃ অাল রিয়াদ(১৫) জন্ম থেকে বোবা অারেক ছেলের বয়স এখনো ৩ বছর। এহছানা বেগম মৃত্যুর অাগে পৈতৃকভাবে প্রাপ্ত সম্পদ বিক্রি ও নিজের জমানো টাকায় একটি দালান ঘর নির্মান করেন। এহছানা বেগম অর্থ্যাৎ ১ম স্ত্রীর মৃত্যুর পর অাবুল কালাম মিস্ত্রি ২য় বিয়ে করেন। বাড়িতে ২য় স্ত্রী অাসার পর থেকে প্রতিবন্ধী এহছানের উপর নেমে অাসে নির্যাতনের স্ট্রিম রোলার। সে থেকে সৎ মায়ের পরামর্শে এহছানকে দিনমজুরি কাজে লাগিয়ে দেয়। এহাছান সারাদিন কাটা খাটনি করে ৩০০-৪০০ টাকা পায়। উপার্জিত সব টাকা বাবার হাতে তুলে দেয়। এতকিছুর পরও সৎ মা অার পাষণ্ড বাবার অাদর-স্নেহ থেকে বন্ঞ্চিত প্রতিবন্ধি রিয়াদ। পান থেকে চুন খসলে মারধর করা হয় রিয়াদকে। গত ৩দিন পূর্বে সৎ মায়ের পরামর্শে রিদুয়ানকে ঘর থেকে বের করে দেয় পিতা অাবুল কালাম। ৩দিন ধরে এক প্রতিবেশীর বারান্দায় রাত্রিযাপন করার পর। অাজ ৪ অক্টোবর দুপুরে বাড়িতে খাবার খেতে গেলে রিয়াদকে সৎ মায়ের উস্কানিতে বেদম প্রহার করে পাষন্ড পিতা। প্রতিবেশীরা রিয়াদকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এ ব্যাপারে প্রতিবন্ধী রিয়াদ মুখে কিছু বলতে না পারলেও ইশারা-ইঙ্গিতে তার উপর চলা নির্যাতনের বর্ননা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে।

উখিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল বলেন প্রতিবন্ধীরা সমাজের বোঝা নই, সম্পদ! তারা একটু অাদর-যত্ন পেলে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অামাদের উচিত তাদেরকে সহযোগিতা করা। প্রতিবন্ধীদের প্রতি পারিবারিক ও সামাজিক সহিংসতা কোনভাবে কাম্য নই।

বাংলাদেশ মানবাধিকার কমিশন উখিয়া শাখার দপ্তর সম্পাদক এইচ.কে রফিক উদ্দিন বলেন পিতা কতৃক প্রতিবন্ধী ছেলে নির্যাতনের খবর শুনামাত্র ছুটে গিয়েছিলাম সুস্থ্য হওয়ার পর প্রতিবন্ধী রিয়াদকে অাইনি সহায়তা দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর