Logo
শিরোনাম :
উখিয়ায় ২জন চেয়ারম্যান প্রার্থীসহ ১৪জনের মনোনয়ন প্রত্যাহার ক্লাইমেট চেন্জে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ বাংলাদেশ : স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা উখিয়ায় ৬ খুনের ঘটনায় গ্রেফতার ৪ উখিয়ায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন জাহাঙ্গীর কবির চৌধুরীর সর্মথনে এক নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় ১০ জন আটক রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় থানায় মামলা বিএফইউজের নেতৃত্বে ফারুক-দীপ, সর্বোচ্চ ভোটে সদস্য হলেন দেশ রূপান্তরের সুইটি রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে আজিজুল চেয়ারম্যান পদপ্রার্থী জামী চৌধুরীর ব্যাপক গণসংযোগ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

কুতুপালং লম্বাশিয়া ক্যাম্পে আল ইয়াকিন নেতা হেফজর রহমানের হাতে জিম্মি সাধারণ রোহিঙ্গারা

নিজস্ব প্রতিবেদক / ২৪১ বার
আপডেট সময় : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

 

বিশ্বের সর্ব বৃহৎ শরনার্থী শিবির উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ক্যাম্পে মাথাচাড়া দিয়ে উঠেছে আল-ইয়াকিন নামের রোহিঙ্গা বিদ্রোহী সংগঠন। বিশেষ করে ওই ক্যাম্পের রোহিঙ্গা নেতা হেফজর রহমানের নেতৃত্বে একটি সংঘবদ্ধ গ্রুপ ক্যাম্পে ব্যবসা প্রতিষ্টান থেকে সবস্ত কিছু নিয়ন্ত্রণ করে যাচ্ছে৷ তার সাথে জড়িত রয়েছে কুতুপালং এলাকার আলী আকবর নামের এক ব্যক্তি। তার বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে বলে সুত্র জানিয়েছে।

সুত্রে জানাগেছে, লম্বাশিয়া ক্যাম্পে এসব বিষয়ে প্রতিবাদ করতে গিয়ে অনেকে জেল-জুলুম,হত্যা-গুমের শিকার হয়েছে। যার ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার মোঃ ইউনুছ নামের এক নিরহ রোহিঙ্গাকে বাসা থেকে ঢেকে নিয়ে মিথ্যা মামলা জড়িয়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

লম্বাশিয়া ক্যাম্পের মাঝি শফিউল্লাহ অভিযোগ করে বলেন, হেফজর রহমান কারনে সাধারণ রোহিঙ্গারা অসহায় পড়েছে। সে নিরহ রোহিঙ্গাদের জিম্মি করে চাঁদা আদায় থেকে শুরু করে বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে।

ওই ক্যাম্পে মুহাম্মদ আলম নামের আরেক রোহিঙ্গা মাঝি বলেন, বাড়ী থেকে ঢেকে নিয়ে ইউনুছকে বিনা কারনে পুলিশের নিকট সোপর্দ করেছে। সে বলেন, রোহিঙ্গা ক্যাম্পে দীর্ঘদিন কর্মরত ছিল এমন কিছু পুলিশকে ব্যবহার করে হেফজর রহমান উক্ত কাজ গুলো চালিয়ে আসছে।

এ বিষয়ে উখিয়া থানার সেকেন্ড অফিসার এসআই মোবারক হোসেনের সাথে যোগাযোগ করা হলেও তার মুঠোফোনে সংযোগ না যাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর