Logo
শিরোনাম :
উখিয়ায় ২জন চেয়ারম্যান প্রার্থীসহ ১৪জনের মনোনয়ন প্রত্যাহার ক্লাইমেট চেন্জে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ বাংলাদেশ : স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা উখিয়ায় ৬ খুনের ঘটনায় গ্রেফতার ৪ উখিয়ায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন জাহাঙ্গীর কবির চৌধুরীর সর্মথনে এক নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় ১০ জন আটক রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় থানায় মামলা বিএফইউজের নেতৃত্বে ফারুক-দীপ, সর্বোচ্চ ভোটে সদস্য হলেন দেশ রূপান্তরের সুইটি রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে আজিজুল চেয়ারম্যান পদপ্রার্থী জামী চৌধুরীর ব্যাপক গণসংযোগ
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযান : ভেঙ্গে দেয়া হয় ৪টি ভবন

কক্সবাজার প্রতিনিধিঃ / ২১৩ বার
আপডেট সময় : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০

 

২০ সেপ্টেম্বর সকাল ১০থেকে দুপুর ৩টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে পুলিশ বিভাগ, বিদ্যুৎ বিভাগ ও আনসার ব্যাটালিয়ন এর সার্বিক সহযোগিতায় কক্সবাজার শহরের ঝাউতলা, টেকপাড়া এবং ঘোনারপাড়ায় মোবাইল কোটর্ পরিচালনা করা হয়।

এ সময় অননুমোদিতভাবে ভবন নির্মাণ করায় ঝাউতলায় গাড়ীর মাঠ এলাকায় হোসনে আরা বেগম, স্বামী- আবদুল লতিফ এর নির্মাণাধীন ৩ তলা ভবনের আংশিক ভেঙ্গে দেয়া হয়। এছাড়া একই এলাকার শফিউল আলম, পিতা: মৃত নুরুল উল্লাহ অননুমোদিত ভবন নির্মাণ করায় কউক হতে অনুমোদন ব্যতীত বাড়ি নির্মাণ করবেনা মর্মে অংগীকারনামা নেয়াহয়।
অপরদিকে মধ্যম টেকপাড়ায় ফয়েজুল হক (পান্না) হতে কউকের অনুমোদন ব্যতীত ভবন নির্মাণ করবেনা মর্মে ইতোপূর্বে অঙ্গীকারনামা গ্রহণ করা হলেও তা অমান্য করে অননুমোদিতভাবে ৩ তলাবিশিষ্ট ইমারত নির্মাণ করায় ভবনের সম্মুখ অংশ ভেঙ্গে ফেলা হয়। ঘোনারপাড়া কৃষ্ণানন্দ ধাম সড়কে শিমুল পাল এবং সজীব পাল সরকারি খাস জমিতে ভবন নির্মাণ করায় ২টি ভবনেরই আংশিক অংশ ভেঙ্গে দেয়া হয় এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।উক্ত অভিযানে কউকের ইমারত পরিদর্শকগণসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, করোনাকালীন সময়ে সীমিত আকারে স্বাস্থ্য বিধি মেনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। তিনি আরো বলেন পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নের লক্ষ্যে অবৈধ স্থাপনার বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। তাই সকলকে ইমারত নির্মাণ বিধিমালা অনুসরণ করে ইমারত নির্মাণ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর