Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

প্রস্তুতি নিতে আদেশ জারি প্রাথমিক স্কুল খোলার

নিজস্ব প্রতিবেদক / ১১৪ বার
আপডেট সময় : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

 

 

স্বাস্থ্যবিধি মেনে সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার চিন্তা করছে সরকার। সেজন্য প্রস্তুতি নিতে সব সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার ( ৮ সেপ্টেম্বর) এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের উপসচিব শামীম আরার সই করা ওই নির্দেশনায় বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালু করতে হবে। কীভাবে স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পরিচালিত হবে তা আগে ঠিক করা হয়েছে। সেভাবে মেনে চলার জন্য প্রস্তুতি নিতে বলা হলো।

সেইসঙ্গে মন্ত্রণালয়ের দেওয়া স্বাস্থ্যবিধি মানতে সচেতনতা তৈরির লক্ষ্যে পদক্ষেপ হিসেবে পোস্টার, লিফলেট তৈরি করে তা অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করতে বলা হয়েছে।

এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের নিরাপদে রেখে পাঠদান পরিচালনায় করণীয়বিষয়ক একটি নির্দেশনা তৈরি করা হয়েছে। তিন ক্যাটাগরিতে ৫০টির বেশি নির্দেশনায় স্কুল খোলার আগে এবং পরে কীভাবে পরিচালিত হবে তার দিক নির্দেশনা রয়েছে। এসব নির্দেশনা মেনে বিদ্যালয়গুলোতে পাঠদান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর