Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

কক্সবাজারে অনুষ্টিত হচ্ছে “অনলাইন উদ্যোক্তা হাট”

কক্সবাজার সংবাদদাতা / ১১১ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

 

 

০১-০৭ সেপ্টেম্বর কক্সবাজারের শতাধিক অনলাইন উদ্যোক্তাদের নিয়ে কক্সবাজার এন্টারপ্রেনিয়রস ক্লাব এর মাসিক আয়োজন “অনলাইন উদ্যোক্তা হাট” অনুষ্টিত হচ্ছে।

কক্সবাজারের তরুণ-তরুণীদের আত্মকর্মসংস্থানে অনুপ্রাণিত করার প্লাটফর্ম ‘কক্সবাজার এন্টারপ্রেনিয়রস ক্লাব’ গ্রুপের উদ্যোগে অনলাইনে একটি নিয়মিত আয়োজন এই অনলাইন উদ্যোক্তা হাট।

ইন্টারনেট ভিত্তিক কেনাকাটায় সাধারণ মানুষদের আস্থা বাড়ানো এবং উদ্যোক্তাদের পণ্য ও সেবার খবর বেশি মানুষের কাছে পোঁছে দেওয়ার জন্য এই আয়োজন করা হয়েছে বলে জানান হাটের আয়োজকরা।

উদ্যোক্তা হাটের আহ্বায়ক সুরাইতা সুলতানা নাইমা ও রাহাতিল আশেকিন রাহী জানান, করোনার কারণে কক্সবাজারের অনলাইন উদ্যোক্তারা ১ লা বৈশাখ, ও ২টা ঈদ মিলে কোন ব্যবসায় করতে পারেনি। তরুন এই সকল উদ্যোক্তারা ব্যাপক ক্ষতির সম্মুখিন হয়েছেন। তায় এই ক্ষতি কাটিয়ে উঠতে তরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবা সরাসরি অনলাইনে তাদের ক্রেতাদের সামনে তুলে ধরা এবং অনলাইন উদ্যোক্তাদের সঙ্গে তাদের গ্রাহকদের আরো বেশী পরিচয় করিয়ে দেয়ার জন্যই এ আয়োজন। এর ফলে একদিকে অনলাইন ক্রেতারা বিক্রেতাদের বিশ্বস্ততা সম্পর্কে যেমন নিশ্চিত হতে পারবেন তেমনি উদ্যোক্তারাও তাদের পণ্য ও সেবা সম্পর্কে অনেক বেশি মানুষকে জানাতে পারবেন।

মেলার আয়োজকরা আরো জানান, অনলাইনের পাশাপাশি করোনা মহামারী কেটে গেলে প্রতিমাসের একদিন কক্সবাজারের একটি নির্দিষ্ট জায়গায় এই হাটের আয়োজন করা হবে। যাতে কক্সবাজারের উদ্যোক্তাদের পণ্য গ্রাহক সরাসরিও কিনতে পারে। কক্সবাজারের উদ্যোক্তাদের উদ্যোগের সাথে পরিচিত হতে পারে।

ঐতিহ্যবাহী খাবার, পোষাক, প্রসাধনী, শুটকি, সামুদ্রিক মাছ, হোম-ডেলিভারি কুরিয়ার সার্ভিস সেবা, গ্রোসারি পণ সহ নানা রকমের পণ্য নিয়ে গ্রুপের ১০০ জন উদ্যোক্তা এই হাটে অংশ নিচ্ছে।প্রতিটি উদ্যোক্তার পণ্যে রয়েছ গ্রাহকদের জন্য বিশেষ ছাড়ের অফার।

অনলাইন হাট সম্পর্কে আরো বিস্তারিত জানা যাবে সংগঠনটির ফেসবুক গ্রুপ https://www.facebook.com/groups/coxsbazareshop। এবং ইভেন্ট পেজ https://www.facebook.com/events/348768029842375। প্রসঙ্গত, “কক্সবাজার এন্টারপ্রেনিয়রস ক্লাব’ নামের এ প্লাটর্ফম থেকে বিগত সময়ে শতাধিকের বেশি নতুন উদ্যোক্তা সৃষ্টি হয়েছে।

অনলাইন মেন্টরিং ছাড়াও এ কক্সবাজার এন্টারপ্রেনিয়রস ক্লাব উদ্যোক্তা ও হবু উদ্যোক্তাদের জন্য বিভিন্ন অভিজ্ঞতা বিনিময়, দক্ষতা বৃদ্ধি ও নেটওয়ার্কিংয়ের নানা আয়োজন করে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর