Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

করোনায় আরও ৪৭ মৃত্যু, শনাক্ত ২২১১

রিপোর্টার : / ১১৪ বার
আপডেট সময় : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ১৭৪ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ২১১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ছয় হাজার ৭৯৪ জনে।
শুক্রবার (২৮ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৩৭৮ জন।

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৯৬ হাজার ৮৩৬ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ০৯ শতাংশ।
এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ১৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৬ শতাংশ।
এতে আরও জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯২টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৯৭৭টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৪১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লাখ ১৪ হাজার ১২৬টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৪৭ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও নারী ১৫ জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ২৯ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা বিভাগে সাত জন, রংপুর বিভাগে চার জন। বরিশাল ও সিলেট বিভাগে এক জন করে দুই জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪৪ জন ও বাড়িতে তিন জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে চার জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৬৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৩৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬৯ হাজার ৮৬৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৯ হাজার ৭৮১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ৮৪ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর