Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

অনেকে এখনো যন্ত্রণা বয়ে বেড়াচ্ছেন: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ১১৪ বার
আপডেট সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০

 

 

 

২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় আওয়ামী লীগের জনসভায় ভয়াবহ গ্রেনেড হামলার স্মৃতিচারণ করে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেক মানুষ এখনো যন্ত্রণা বয়ে বেড়াচ্ছেন সেই বিভীষিকাময় হামলার।

আজ সোমবার (২৪ আগস্ট) সকালে মন্ত্রিপরিষদ বৈঠকের শুরুতেই তিনি এ কথা বলেন। বৈঠকে গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে সভাপতিত্ব করেন শেখ হাসিনা। মন্ত্রিসভার অন্যান্য সদস্যরা এ সময় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন সচিবালয় থেকে।

বৈঠকের শুরুতেই ২১ আগষ্টের বোমা হামলায় আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

আইভি রহমানের স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, তার মতো সুন্দর মানুষের এমন বীভৎস মৃত্যু সহ্য করা কঠিন।আইভি রহমান মহিলা আওয়ামী লীগের নেতা এবং প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী ছিলেন। ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতিতে যুক্ত ছিলেন। আমরা দীর্ঘকাল একসাথে রাজনীতি করেছি।’

শেখ হাসিনা বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় আওয়ামী লীগের লীগের ২২ নেতা-কর্মী মারা যান এবং তাদের মধ্যে চারজন ছিলেন মহিলা আওয়ামী লীগের। এছাড়া সেখানে অজ্ঞাতপরিচয় দুজনের লাশ ছিল। সম্ভবত ওগুলো আক্রমণকারীদের লাশ ছিল। আমরা তাদের সম্পর্কে কিছুই জানি না, কেউ তাদের লাশ দাবি করতে আসেননি। তবে আমরা আমাদের ২২ নেতা-কর্মীকে হারিয়েছি এবং আহত হয়েছিলেন ৬০০-৭০০ জন,’ বলেন শেখ হাসিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর