Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

উখিয়ায় ৪ সদস্যের কমিটি নিয়ে ২৮ মাস ধরে চলছে ছাত্রলীগ!

নিজস্ব প্রতিবেদকঃ / ১৮৮ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

 

দীর্ঘ আটাশ মাসেও পূর্ণাঙ্গ হয়নি উখিয়া উপজেলা ছাত্রলীগের এক বছর মেয়াদী কমিটি। ফলে পদ বঞ্চিত ত্যাগী কর্মীদের মাঝে শুরু হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। ২০১৮ সালের ২০ এপ্রিল এক বছর মেয়াদে চারজনকে মনোনীত করে আংশিক কমিটি ঘোষণা করলেও পূর্ণাঙ্গ কমিটি হয়নি এখনো।

ঘোষিত কমিটি : সভাপতি- মকবুল হোসেন মিথুন, সহ-সভাপতি- তারেক হোসেন মানিক, সাধারণ সম্পাদক- ইব্রাহীম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক- আবছার উদ্দিন শান্ত।

এদিকে আংশিক এই কমিটিতে থাকা সহ-সভাপতি তারেক হোসেন মানিক বলেন, সভাপতি এবং সাধারণ সম্পাদকের মধ্যে মতের মিল না থাকায় জাতীয় কর্মসূচিও ঠিক ভাবে পালন করা হয় না। কমিটির ঘোষণার পর থেকে এমনকি কোন সভাও আহবান করা হয়নি। সভাপতি ও সাধারণ সম্পাদক ব্যক্তিগতভাবে পৃথক পৃথক কর্মসূচী পালন করেন, যা সর্বশেষ দেখা যায় গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে। গত ২৮ মাসে সভাপতি-সাধারণ সম্পাদক যৌথভাবে একটি কর্মসূচীও পালন করতে দেখা যায়নি। এই ছাত্রনেতা ব্যক্তিগতভাবে আগামী সপ্তাহে জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন করবে বলেও জানান।

উখিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ না হওয়ার বিষয়ে মানিক বলেন, সভাপতির উপস্থিতিতে সহ-সভাপতির দায়িত্ব পালনের কোন সুযোগ থাকে না। তবে জেলা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকের সাথে কথা বলে প্রকৃত ছাত্রদের নিয়ে কমিটি পূর্ণাঙ্গ করার কথা বলেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রলীগের কর্মীরা বলেন, সভাপতি এবং সেক্রেটারি দুজনই তাদের নিজ নিজ ব্যবসা নিয়ে ব্যস্ত থাকেন। এ পর্যন্ত ছাত্রদের শিক্ষণীয় বা কল্যাণকর সৃজনশীল কোন কর্মসূচী নেয়নি উখিয়া উপজেলা ছাত্রলীগ। ফলে দিনদিন ছাত্ররা রাজনীতি থেকে বিমুখ হচ্ছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে উখিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম আজাদ বলেন, আমরা দায়িত্ব পাওয়ার পর উখিয়া কলেজ কমিটি, রাজাপালং ও পালংখালী ইউনিয়ন কমিটি করা হয়েছে। বাকী ৩ ইউনিয়নের কমিটিও গঠনের কার্যক্রম চলছে। গতমাসে উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য জেলা কমিটি বরাবরে জমা দেওয়া হয়েছে। আগস্ট যেহেতু শোকের মাস তাই পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ হচ্ছে না। আগামী মাসে প্রকাশ করা হতে পারে বলে সে জানায়।

একই বিষয়ে জানতে চাওয়া হলে উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মকবুল হোসেন মিথুন বলেন, ৭ মাস আগে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য জেলা কমিটি বরাবর জমা দেওয়া হয়েছে। বিশ্ব মহামারি করোনার কারণে কমিটি অনুমোদন হয়নি। জেলা কমিটি অনুমোদন দিলেই যে কোন সময় পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হবে।

কক্সবাজার জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম বলেন, আমার হাতে এখনও উখিয়া উপজেলার কোন কমিটি আসেনি। তবে দপ্তর সম্পাদককে দিয়েছে কিনা সেটা জেনে বলতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর