Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

পেকুয়ার কুখ্যাত সন্ত্রাসী বনদস্যু জাহাঙ্গীরকে গ্রেফতার দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া / ৮৮ বার
আপডেট সময় : রবিবার, ১৬ আগস্ট, ২০২০

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার শীর্ষ সন্ত্রাসী কুখ্যাত বনদস্যু, প্রায় ৪০টি মামলার আসামী জাহাঙ্গীর আলম ওরফে ডাকাত জাহাঙ্গীরকে গ্রেফতার দাবিতে চট্টগ্রামে মানববন্ধন ও সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন।

আজ ১৬ আগষ্ট বিকাল ৩ ঘটিকার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে উক্ত মানববন্ধন ও সমাবেশ অনুষ্টিত হয়। মানববন্ধনে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ইইই বিভাগের শিক্ষার্থী ও চট্টগ্রামস্থ পেকুয়া উপজেলা ছাত্র-যুব কল্যাণ পরিষদের সদস্যবৃন্দ, বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ^বিদ্যালয়ের বিপুল পরিমাণ শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী-পেশার জনসাধারন উপস্থিত ছিলেন।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ইইই বিভাগের মেধাবী ছাত্র পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী গ্রামের বাসিন্দা আনসার উদ্দিনের উপর হামলাকারী কুখ্যাত বনদস্যু জাহাঙ্গীর আলম ও তার সন্ত্রাসী বাহিনীর সদস্যদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের কাছে জোরালো দাবি জানান। দ্রতি সময়ের মধ্যে চবির মেধাবী ছাত্র আনসারের উপর হামলাকারীদের গ্রেফতার করা না হলে বৃহত্তর চট্টগ্রাম ও কক্সবাজারের ছাত্র সমাজ আরো কঠোর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করতে বাধ্য হবে বলে মানববন্ধন ও সমাবেশে হুশিয়ারী উচ্চারণ করেছেন বক্তারা।উল্লেখ্য, গত ২৭/৭/২০২০ ইরেজী তারিখ বিকালে পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী গ্রামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আনসার উদ্দিনকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে বর্বরোচিত হামলা চালায় পেকুয়ার কুখ্যাত বনদস্যু সন্ত্রাসী জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী। সন্ত্রাসীরা এসয়ম চবির মেধাবী ছাত্র আনসার মাথায় ও শরীরের বিভিন্ন অংশে উপর্যপুরি কুপিয়ে গুরুতর জখম করে। বর্তমানে আনসার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে।

এ ঘটনার পর গত মাসের ২৮ জুলাই আনসারের পরিবারের পক্ষ থেকে পেকুয়া থানায় কুখ্যাত বনদস্যু জাহঙ্গীর আলমকে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের ১৯ দিন পেরিয়ে গেলেও পেকুয়া থানা পুলিশ ‘রহস্যজনক’ ও ‘অদৃশ্য শক্তি’র ইশারায় কুখ্যাত বনদস্যু ও উপজেলার শীর্ষ সন্ত্রাসী জাহাঙ্গীর আলমসহ অপরাপর আসামীদের গ্রেফতার করেনি।

জানা যায়, গেল ঈদুল আযহার পরের দিন বারবাকিয়া বাজারে স্থানীয় ১৩টি সংগঠন মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে বনদস্যু জাহাঙ্গীর আলমও তার বাহিনীর সন্ত্রাসীদের গ্রেফতারে মানববন্ধন ও সমাবেশ করেছিল। এ সমাবেশ থেকেও আনসারের উপর হামলকারীদের গ্রেফতারে প্রশাসনের প্রতি দাবি জানিয়েছিল। বনদস্যু জাহাঙ্গীর আলম ও তার বাহিনীর সন্ত্রাসীদের গ্রেফতার না করায় আজ ১৬ আগষ্ট আবারো চট্টগ্রামের মানববন্ধন ও সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর