Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

খবরের মানুষ এম এস রানা’র জন্মদিন আজ

জসিম আজাদ : / ২০৭ বার
আপডেট সময় : রবিবার, ১৬ আগস্ট, ২০২০

এম এস রানা। একজন খবরের মানুষ। অগণিত পেশার ভিড়ে মানুষকে খবর পৌছে দেওয়ার পেশাটাকে জীবন ধারণের একমাত্র অবলম্বন হিসেবে বেঁছে নিয়েছেন তিনি। পঁয়ত্রিশ বছর ধরে মানুষকে খবর পৌঁছে দেওয়ার দায়িত্ব বিরামহীনভাবে পালন করে চলছেন। শীত-বর্ষা সহ প্রতিটি ঋতুতে তাঁর সরব উপস্থিতি পাঠকদের মনে এক অন্যরকম ভালবাসার জায়গা করে নিয়েছেন। এটি তাঁর মহান এ পেশার প্রতি নিরেট ভালবাসার বহিঃপ্রকাশও বটে। কখনো তাঁর চোখে-মুখে ক্লান্তির ছায়া দেখেনি খবরের কোন পাঠক। সেই মানুষটির ৫১তম জন্মদিন আজ। জন্মদিনে তাঁকে জানাই- গভীর শ্রদ্ধা ও ভালবাসা।

খবর পৌঁছানোর এ মানুষটি সবার কাছে প্রিয় রানা হলেও আমার কাছে রানা আংকেল। বুদ্ধি বিকাশের পর থেকে তাঁকে দেখছি। বরাবরই তিনি ছিলেন হাস্যউজ্জল ও মিশুক। প্রতিদিন সকালে এ মানুষটির অপেক্ষায় থাকে অসংখ্য পাঠক। কখন রানা আসবে, কখন খবরের কাগজে চোখ বুলাবে এ চিন্তায় অনেক অবসর প্রাপ্তদের কাটে অসল সময়। এক সময় তিনি উচ্চস্বরে ‘সিরিয়াস’ ‘সিরিয়াস’ শব্দ বলতে বলতে আসেন, খবর পৌঁছে দিয়ে ঠিক চলে যান। এই আসা-যাওয়ার মাঝেই কাটে জীবনের দীর্ঘ সময়। অবশ্য, এটাও ঠিক; মানুষকে খবর পৌঁছিয়ে দিতে পেরে নিজেও প্রীত হন।

রানা’রা পাঠকের কাছে দেশ-বিদেশের খবর পৌঁছে দিলেও নিজের খবর থেকে যায় অনেকের অজানা।

দৈনিক পূর্বকোণ প্রকাশের পূর্ব থেকে এম এস রানা পত্রিকায় যুক্ত আছেন। সেই শুরু, আজ অবধি নিজেকে থামান তিনি। কারণ মহান এ পেশার প্রতি তাঁর দরদ-ভালবাসা। কাক ডাকা ভোর থেকে শুরু করে রাত অবধি ছুটে চলেন। থামার সময় নেই। দায়িত্ববোধ তাঁকে থামতে দেয় না। সবার ছুটি থাকে, কিন্তু এ রানার ছুটি নেই। শুক্রবার থেকে বৃহস্পতিবার ছুটেন একই নিয়মে।

অবশ্য, তিনি গত ২ দশকের বেশি সময় ধরে নিজেকে কেবল খবর পৌঁছানোতে সীমাবদ্ধ রাখেননি। খবর পৌঁছানোর পাশাপাশি নিজেও স্থানীয় দৈনিকে খবর লিখেন। বিভিন্ন সময় বিভিন্ন পত্রিকায় লিখলেও বর্তমানে স্থানীয় দৈনিক আমাদের কক্সবাজার সাথে যুক্ত আছেন।

এম এস রানা পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি উখিয়া হকার সমিতি ও উখিয়া প্রেসক্লাবে বেশ কয়েকবার সাংগঠনিক বিভিন্ন দায়িত্বও নিষ্টার সাথে পালন করেছেন।

খবর পৌছানোর মহৎ পেশায় নিজেকে নিয়োজিত রাখা এ মহান মানুষটির জীবনের প্রতিটি দিন হউক সুন্দর।

শুভ জন্মদিন।

সম্পাদক, ডিবিডিনিউজ২৪.কম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর