Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

সিইএইচআরডিএফ এর জাতীয় শোক দিবস উদযাপন

প্রেস বিজ্ঞপ্তিঃ / ১৮০ বার
আপডেট সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০

রাজনীতি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম – সিইএইচআরডিএফ এর উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি, বাঙালি জাতির জনক শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা আজ সিইএইচআরডিএফ সাব-অফিসে অনুষ্ঠিত হয়।

রাজনীতি বিষয়ক পরিচালক রুকন আহমেদ রাকিবের সভাপতিত্বে ও পরিচালক(ফোরাম ও সার্কেল) রমজান আলীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিইএইচআরডিএফ এর প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিইএইচআরডিএফ এর পরিচালক(কো-অর্ডিনেশন) আব্দুল মান্নান রানা।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন সম্পাদক(অর্থ) রেজাউল হায়াত রেজা।

স্বাগত বক্তব্য রাখেন সিইএইচআরডিএফ এর প্রোগ্রাম পরিচালক রুহুল আমিন।

সভায় বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন সিইএইচআরডিএফ এর সম্পাদক(অর্থ) রেজাউল হায়াত রেজা, পাঠাগার আন্দোলন ব্যবস্থাপক সাগর নাথ, স্টুডেন্ট ফোরাম সমন্বয়ক নুরুল আবছার, সদস্য আব্দুল্লাহ বিন সায়েম প্রমূখ।

এতে উপস্থিত ছিলেন মহেশখালী ফোরাম সমন্বয়ক আবদুল নবী, পাঠাগার আন্দোলন সহ-ব্যবস্থাপক(মিডিয়া) সাহাব উদ্দিন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সিইএইচআরডিএফ এর প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া বলেন, বাংলাদেশের রাজনৈতিক উত্তরণে বঙ্গবন্ধুর অবদান অপরিসীম। তিনি তার জীবনের ১৪ টি বছর জেলে কাটিয়েছেন।

প্রধান নির্বাহী বর্তমান সমাজের তরুণ সমাজের উচিত বঙ্গবন্ধুর রাজনীতি থেকে শিক্ষা নিয়ে একটি নতুন অন্তর্ভুক্তিমূলক, অংশগ্রহণমূলক, সম্পূরক রাষ্ট্রব্যবস্থা গড়ে তুলতে আহবান জানান।

সভাপতি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর জীবন আমাদের পথচলার পাথেয়। তিনি চলমান সময়ে রাজনীতিবিদদের বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নেওয়ার আহবান জানান।

স্বাগত বক্তব্যে সিইএইচআরডিএফ এর প্রোগ্রাম পরিচালক রুহুল আমিন বলেন, বঙ্গবন্ধুুর জীবন থেকে ত্যাগ, তিতিক্ষার শিক্ষা নিয়ে বর্তমানে একটি স্বপ্নের বাংলাদেশ গড়া যাবে।

বিশেষ অতিথির বক্তব্যে সিইএইচআরডিএফ এর পরিচালক(কো-অর্ডিনেশন) আব্দুল মান্নান রানা বলেন, বাংলাদেশের টেকসই উন্নয়ন হবে বঙ্গবন্ধুর জীবনাদর্শের একটি অন্যতম স্বপ্ন।

সভাশেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন সিইএইচআরডিএফ নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর