Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

বঙ্গোপসাগরে পণ্যবাহি দুটি লাইটার জাহাজ ডুবি : ১৩ নাবিক নিখোঁজ

উখিয়া কন্ঠ  ডেস্ক / ১৫১ বার
আপডেট সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০

 

চট্টগ্রাম বন্দরের বহিনোঙ্গর থেকে পণ্য নিয়ে ঢাকায় যাওয়ার পথে উত্তাল সাগরের ঢেউয়ের তোড়ে দুটি লাইটার জাহাজ ডুবে গেছে। চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে প্রায় ৪০ নটিক্যাল মাইল দুরে হাতিয়ার ভাসনচর ও টেঙ্গারচর এলাকায় আধ ঘণ্টার ব্যবধানে পৃথক দুটি দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আজ শনিবার রাত ৯টা পর্যন্ত দুই জাহাজের ১৩ জন নাবিক নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন ফরিদুল আলম।

তিনি বলেন, সকাল ৭টায় ডুবে যাওয়া এমভি আকতার বানু জাহাজের ১৩ নাবিক থেকে ১২ জনকে উদ্ধার করা সম্ভব হলেও ১ জন নিখোঁজ রয়েছে অপরদিকে সকাল সাড়ে সাতটার দিকে এমভি সিটি-১৪ নামের জাহাজের ১৩ জন নাবিক থেকে ১ জনকে উদ্ধার করা হলেও ১২জন এখনো নিখোঁজ রয়েছেন।

ডুবে যাওয়া গমবাহি এমভি আখতার বানু জাহাজটি শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের। জাহাজটিতে দুই হাজার টন আমদানিকৃত গম ছিল।

অপরদিকে দেড় হাজার টন অপরিশোধিত চিনি বোঝাই জাহাজটি শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান সিটি গ্রুপের। চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে থাকা বড় জাহাজ থেকে ছোট জাহাজে এসব চিনি নামিয়ে নিজেদের কারখানায় নেয়া হচ্ছিল। মাঝপথে সেটি ডুবে যায়। চলতি পথে সিটি গ্রুপের আরেকটি জাহাজ ডুবে যাওয়ার ঘটনা দেখতে পেয়ে ঘটনাস্থলে এগিয়ে গিয়ে নাবিকদের নিরাপদে উদ্ধার করে উপকুলে নিয়ে যায়।

বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের উদ্ধারকাজ চলমান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর