Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

বৃহস্পতিবার কক্সবাজারে যেসব এলাকায় বিদ্যুৎ সরবরাহ থাকবে না

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : / ৩২২ বার
আপডেট সময় : বুধবার, ১২ আগস্ট, ২০২০

সড়ক ও জনপথ বিভাগের উন্নয়ন কাজের জন্য বৈদ্যুতিক লাইন ও খুঁটি সরাতে গিয়ে কক্সবাজার শহরের বৃহত্তর কলাতলী এলাকায় বৃহস্পতিবার ১৩ আগস্ট সকাল ৮ থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। কক্সবাজার বিদ্যুৎ বিতরণ বিভাগের উপ সহকারী প্রকৌশলী মোঃ মাহবুব আলম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, লাবনী থেকে কলাতলী, কলাতলী থেকে বাস টার্মিনাল, বাস টার্মিনাল থেকে লিংক রোড পর্যন্ত রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে ৪ লেনে উন্নীত করা হচ্ছে। সড়কটির প্রসস্থতা বাড়ানো হচ্ছে। সড়কটির পার্শ্বে আগে থেকে থাকা বৈদ্যুতিক খুঁটি গুলো ৮ ফুট থেকে ১০ ফুট পর্যন্ত সরাতে হচ্ছে। রোববার ২৬ জুলাই সকাল ৮ টা থেকে বৈদ্যুতিক খুঁটি গুলো ও বৈদ্যুতিক লাইন সরানোর কাজ শুরু হবে। বৈদ্যুতিক খুঁটি সরানোর কাজ দ্রুত করতে বিদ্যুৎ বিভাগ সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে। এজন্য কক্সবাজারের কিছু এলাকায় সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। তবে আবহাওয়া অনুকূলে থাকলে এ কাজ করা হবে। বেশি বৃষ্টি হলে, ঝড়ো হাওয়া থাকলে কাজ করা করা যাবেনা। তখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক থাকবে।

প্রকৌশলী মোঃ মাহবুব আলম আরো জানান, শহরের যেসব এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে সেগুলো হলো-কলাতলী উত্তর আদর্শ গ্রাম, দক্ষিণ আদর্শ গ্রাম। কলাতলী হাঙ্গর মোড় (ডলফিন মোড়) থেকে হিমছড়ি পর্যন্ত, মধ্যম কলাতলী, বড়ছড়া এলাকা, দরিয়ানগর, মাঙ্গালাপাড়া ইত্যাদি এলাকা। এসব এলাকার রাস্তার উভয় পাশে উল্লেখিত সময়ে রোববার বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

তিনি জানান, ক্ষুদ্র ক্ষুদ্র এলাকা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে তারা বৈদ্যুতিক খুঁটি গুলো সরানোর চেষ্টা করবেন। তবে কোন কোন জায়গায় তা সম্ভব না হলে পুরো এরিয়া বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে কাজ করতে হবে। সম্ভব হলে রোববার বিকেল ৫ টার আগেই তারা বিদ্যুৎ সরবরাহ চালু করার জন্য প্রাণান্ত চেষ্টা করবেন বলে জানান।

প্রকৌশলী মোঃ মাহবুব আলম বলেন, কক্সবাজার মেরিন ড্রাইভ রোড এই উন্নয়নের আওতাভুক্ত না হলেও পূর্ব কলাতলী ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ লাইনটি মেরিন ড্রাইভ রোডের সাথে সরাসরি সম্পৃক্ত হওয়ায় কলাতলী বাইপাস এলাকা বিদ্যুৎ সরবরাহ বন্ধ করতে গিয়ে মেরিন ড্রাইভের উল্লেখিত এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হচ্ছে।

এদিকে, উন্নয়ন কাজ করতে গিয়ে জনসাধারণের সাময়িক অসুবিধা হওয়ায় কক্সবাজার বিদ্যুৎ বিতরণ বিভাগের পক্ষে প্রকৌশলী মোঃ মাহবুব আলম নাগরিকদের কাছে দুঃখ প্রকাশ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর