Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে প্রশাসনের নাম ভাঙ্গিয়ে চলছে চাঁদাবাজি

নিজস্ব প্রতিবেদক / ২৬০ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ময়নারঘোনা ১২ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের নাম ভাঙ্গিয়ে একটি সিন্ডিকেট স্থানীয় ব্যবসায়ীর নিকট থেকে দৈনিক ও মাসিক মাসোহারা আদায় করে থাকে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে পুলিশের পক্ষ বিষয়টি অস্বীকার করা হয়েছে।

সরজমিন এ উপজেলার পালংখালী ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখা গেছে দীর্ঘদিন ধরে ক্যাম্প এলাকায় যে সমস্ত ব্যবসা প্রতিষ্টান রয়েছে তার থেকে পূলিশের নামে দৈনিক ও মাসিক মাসোহারা নিয়ে থাকেন সিন্ডিকেটের সদস্য। স্থানীয় লোকজন এর প্রতিবাদ করলে বিভিন্ন ধরনের হুমকি ধমকি দিয়ে থাকেন পুলিশের পক্ষ থেকে।

অভিযোগ উঠেছে সম্প্রতি ময়নারঘোনা ১২ নাম্বার ক্যাম্পের ফাড়ির ইন্সপেক্টর জাগির হোসেনের নামে সিন্ডিকেটের সদস্যরা নুর ছিদ্দিক প্রকাশ কালু নিকট থেকে ৩৫ হাজার টাকা, লালুর নিকট থেকে ২০ হাজার, গৌজঘোনা এলাকার নাম প্রকাশে অনিচ্ছুন স্থানীয় ৩জনের নিকট থেকে ১৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে বলে তারা দাবী করেন।

এছাড়াও বাণিজ্য চুক্তির মালামাল পরিবহণের ক্ষেত্রে প্রতিটি গাড়ি থেকে ৪/৫ হাজার টাকা দিতে হয় ক্যাম্প পুলিশকে। তবে এসব বিষয়ে অভিযোগের তীর ফাড়ির এসআই জাহাঙ্গীর ও ওসি জাগির হোসেনের দিকে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে ময়নারঘোনা ১২ নাম্বার ক্যাম্প ফাড়ির ইন্সপেক্টর জাগির হোসেন বলেন, এ ধরনের কোন টাকা কারো কাজ থেকে নেওয়া হয়না। কেউ যদি পুলিশের নাম ভাঙ্গিয়ে চাঁদা নিয়ে থাকে তাহলে তদন্ত সাপেক্ষ্যে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর