Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

পেকুয়ায় পুকুর ও চিংড়ি ঘেরে হামলা ও মাছ লুটের অভিযোগ

পেকুয়া প্রতিনিধি / ৯০ বার
আপডেট সময় : রবিবার, ৯ আগস্ট, ২০২০

কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের একটি ব্যক্তি মালিকানাধীন পুকুর ও চিংড়ি ঘেরে রাতের আধারে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুকুর ও চিংড়ি ঘেরের প্রায় ৩ লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির মাছ লুট করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল। ৯ আগষ্ট দিবাগত রাত দেড়টার দিকে মগনামা ইউনিয়নের বাইন্যা ঘোনা গ্রামে অবস্থিত সাংবাদিক গিয়াস উদ্দিনের পুকুর ও চিংড়ি ঘেরে হামলা ও লুটপাটের ঘটনাটি ঘটে। চিংড়ি ঘেরের মালিক ও এলাকাবাসী খবর পেয়ে বাধা দিতে চেষ্টা করলে সংঘবদ্ধ চোরের দল ফাঁকা গুলি বর্ষণ করে মাছ লুট করে পালিয়ে যায়।
ঘটনার প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীদের সূত্রে জানা গেছে, ৯ আগষ্ট দিবাগত রাতে মগনামা ইউনিয়নের বাইন্যা ঘোনা গ্রামে অবস্থিত পেকুয়া উপজেলার সিনিয়র সাংবাদিক গিয়াস উদ্দিনের মালিকানাধীন একটি পুকুর ও চিংড়ি ঘেরে ৮/১০ জনের সংঘবদ্ধ চোরের দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় চোরের দল পুকুর ও চিংড়ি ঘের থেকে বিভিন্ন প্রজাতির প্রায় ৩ লক্ষাধিক টাকার মাছ লুট করে নিয়ে যায়। ঘটনার প্রায় দুই ঘঁন্টা পর পুকুর ও চিংড়ি ঘেরে লুটপাটের খবর পেয়ে এলাকাবাসী বাধা দিতে চেষ্টা করলে চোরের দল কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে পালিয়ে যায়।
পুকুর ও চিংড়ি ঘেরের মালিক সাংবাদিক গিয়াস উদ্দিন জানান, তিনি দীর্ঘদিন ধরে তার বসতবাড়ি সংলগ্ন পুকুর ও চিংড়ি ঘেরে বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে আসছিলেন। চলতি মৌসুমে বিভিন্ন প্রজাতির মাছগুলো সাইজে বড় হয়েছে। মাছ ধরার পূর্ব মুহুর্তে স্থানীয় ডাকাত দলের সক্রিয় সদস্য ও মাদক ব্যবসায়ী মনিয়া ডাকাতের নেতৃত্বে ৮/১০ জনের একদল চোর ঘটনার দিন তার পুকুর ও ঘেরে হামলা চালিয়ে প্রায় ৩ লক্ষাধিক টাকার মাছ লুট করে নিয়ে যায়। তিনি এ ব্যাপারে সংঘবদ্ধ চোরদের বিরুদ্ধে পেকুয়া থানায় মামলা করবেন বলে জানান।
জানা যায়, দীর্ঘ দিন ধরে স্থানীয় মনিয়া ডাকাতের নেতৃত্বে একদল চোর মগনামা ইউনিয়নের বিভিন্ন গ্রামের পুকুর, চিংড়ি ঘের ও বসতবাড়িতে রাতের আধারে চুরি-ছিনতাইসহ নানান ধরনের অপরাধ সংগঠিত করে বেপরোয়া হয়ে উঠেছে। স্থানীয়রা অবিলম্বে এসব চোরের দলের সদস্যদের চিহ্নিত করে গ্রেফতারপূর্বক আইনের কাছে সোপর্দ্দ করার জন্য প্রশাসনের কাছে জোরালো দাবি জানিয়ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর