Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

উখিয়ায় বনের জায়গায় এনজিও সংস্থার নির্মাণাধীন গোডাউন!

নিজস্ব প্রতিবেদক / ২১৯ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০

উখিয়ার রাজাপালং ইউনিয়নের আমগাছ তলা এলাকায় বন কর্মকতাদের যোগসাজসে সরকারি বন বিভাগের জয়াগা দখল করে এক জনপ্রতিনিধি একের পর এক গোডাউন নির্মাণ কাজ চালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, উখিয়া বন রেঞ্চের আওতাধীন বিভিন্ন স্থানে কতিপয় ভূমি দস্যুরা বন ভূমির জায়গা দখলে নেমেছে বলে অভিযোগ উঠেছে। এসব দখলদার থেকে কতিপয় বিট কর্মকতা ও হেডম্যান মাসিক মাসোহারা নেয় বলে জনশ্রুতি রয়েছে।

সূত্রে জানা যায়, উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হক সরকারি বন বিভাগের জায়গা অবৈধভাবে দখল করে এনজিও সংস্থাকে ভাড়া দেওয়ার লক্ষ্যে একের পর এক গোডাউন নির্মাণ করে যাচ্ছে। যার ফলে দিন দিন বেহাত হয়ে যাচ্ছে সরকারি বন সম্পদ। এতে জীব বৈচিত্রের পাশাপাশি পরিবেশের ব্যাপক ক্ষতি হওয়ার আশংকা করেছেন স্থানীয়রা।

এ প্রসঙ্গে অভিযুক্ত রাজাপালং ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হকের সাথে মঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তার দখলে বন বিভাগের কোন জায়গা নেই। এ নির্মাণ কাজ কে বা কারা পরিচালনা করছেন সে বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে জানানো হবে।

এ ব্যাপারে উখিয়া সদর বিট কর্মকর্তা বজরুল রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বন বিভাগের জায়গা অবৈধভাবে দখল করে গোডাউন নির্মাণ খবর আমাদের কাছে এসেছে। এ ব্যাপারে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়ার জন্য ইতিমধ্যে আমরা প্রস্তুতি নিয়েছি।

সহকারী বন সংরক্ষক কাজী তারিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, খবরটি আমরা গতকাল পেয়েছি। আজ (বৃহস্পতিবার)  সকালে পরিদর্শন করে ঘটনার সত্যতার প্রমাণ পাওয়া গেছে। উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করে এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে নিশ্চিত করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর