Logo
শিরোনাম :
উখিয়ায় বিলুপ্তপ্রায় বাজপাখি উদ্ধার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি কার্ড বাতিল করতে নির্বাচন কমিশন সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ থাইংখালী ব্লাড ডোনার’স ইউনিট-এর অ্যাডমিন আটকের ঘটনায় সংগঠনের বিবৃতি:- উখিয়ায় ১৪ এপিবিএনের সদর দপ্তর উদ্বোধনে অতিরিক্ত আইজিপি উখিয়ায় বালু উত্তোলনের সময় পাহাড়ের মাটি চাপা পড়ে যুবকের মৃত্যু উখিয়ায় তিন লাখ পিস ইয়াবাসহ আটক ২ রেজিষ্টার্ড রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র, ইয়াবা ও গুলি উদ্ধার এসআই লাভলীকে চাকরি থেকে অব্যাহতি উন্নয়নে পাল্টে গেছে উখিয়ার রাজাপালংয়ের প্রান্তিক জনপদ : সর্বত্র দৃশ্যমান উন্নয়ন প্রকল্প শোভা পাচ্ছে রোহিঙ্গা শিবির থেকে সাড়ে ৯০ হাজার ইয়াবা উদ্ধার: আটক ২
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

বাইশারীতে হযরত ফাতিমা (রাঃ) হাফেজখানা ও এতিমখানা উদ্বোধন উপলক্ষে সভা

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি / ২২৩ বার
আপডেট সময় : বুধবার, ২৯ জুলাই, ২০২০

 

পার্বত্যজেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের একমাত্র মহিলা হাফেজখানা হযরত ফাতিমা (রাঃ) হাফেজখানা ও এতিমখানা শুভ উদ্বোধন উপলক্ষে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে এক প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছে।

বুধবার ২৯ জুলাই সকাল ১০ টার সময় বাইশারী ইউনিয়নের পেঠান আলী পাড়া জামে মসজিদে এই প্রস্তুতি সভা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

পবিত্র কোরআনে পাক তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইশারী ইউনিয়ন পরিষদচেয়ারম্যান মোঃ আলম কোম্পানি।

প্রধান অতিথির বক্তৃতায় চেয়ারম্যান আলম কোম্পানি বলেন, পুরো ইউনিয়ন এ একমাত্র মহিলা হাফেজখানার যারা উদ্বেগ নিয়েছেন তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজে হাত দিয়েছেন। আমি এই মহতী কাজের জন্য তাদের সকলকে আন্তরিক মোবারকবাদ ও শুভেচছা জনাই। আমি আমার পক্ষ থেকে মহিলা হাফেজখানার জন্য সার্বিক সহযোগিতা করে যাব ইনশাআল্লাহ।
তিনি আরো বলেন পুরুষের পাশাপাশি মহিলারা ও যদি হাফেজ এ কোরআন হয় তাহলে পবিত্র রমজানের মাসে এসব মহিলা হাফেজ দিয়ে মহিলারা ও তারাবির নামাজ আদায় করতে পারবেন। তাছাড়া বর্তমান সরকার ইসলাম শিক্ষাকে অনেক গুরুত্ব দিয়ে এই দুর্যোগে প্রতিটি আলেম ওলামাদের সার্বিক সহযোগিতা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নুরুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবীণ মুরব্বি জালাল আহাং।
স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি ও পরিচালক সাংবাদিক আবদুর রশিদ।
এসময় বিশেষ অতিথির বক্তৃতাদেন মাদ্রাসা আবদুর রহমান ইবনে আউফ (রাঃ) পরিচালক মাওলানা মন্জুরুল ইসলাম, শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা সুপার মাওঃ নুরুল হাকিম, নারিচবুনিয়া দাখিল মাদ্রাসা সুপার মাওঃ জহিরুল ইসলাম, সুপার এরফান আজিজি , হাফেজ ফারুক আযম, হাফেজ মোঃ আলম হাফেজ রুহুল আমিন, হাফেজ আবদুল্লাহ, ইকরামুল হক রাজু, নুরুল হক প্রমুখ।
বক্তব্যে সকলেই মহিলা হাফেজ খানাটি নারী শিক্ষায় আরো একধাপ এগিয়ে যাবে বলে মনে করেন।
এসময় এলাকার গন্যমান্য ব্যক্তবর্গরা ও উপস্থিত ছিলেন। ,


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর