Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

পৌরসভায় বসছে ৬টি কোরবানির পশুর হাট

উখিয়া কন্ঠ  ডেস্ক / ১৭৪ বার
আপডেট সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০

কোরবানী  উপলক্ষে কক্সবাজার পৌরসভায় এবারও ঐতিহ্যবাহী খুরুশকুল রাস্তার মাথায় কোরবানির পশুর হাট বসছে। এছাড়াও মহামারী করোনা সংক্রমণ রোধে শহরের পিটিস্কুল, গোলচত্ত্বর মাঠ, শিশু পার্ক, কুতুবদিয়া পাড়া মাঠ ও হোটেল মোটেল জোনের মাঠেও বসবে কোরবানির পশুর হাট।

কক্সবাজার পৌর পরিষদের পক্ষে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে কক্সবাজার পৌরসভায় ৬টি পশুর হাট ইজারা দেওয়া হয়েছে। একজন ইজারাদারের অধীনেই বসছে এই ৬টি কোরবানির পশুর হাট। শিগগিরই পশুর হাটগুলো শুরু হবে বলে জানিয়েছেন ইজারাদার।

ইজারাদার সূত্রে জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রত্যেক ক্রেতা ও বিক্রেতাকে মাক্স ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকলের প্রতি অনুরোধ করা হয়েছে। এছাড়াও করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে বয়স্ক ও শিশুদের পশুর হাটে না আসতে অনুরোধ করা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার বলেন, ‘এবার কক্সবাজার জেলায় কোরবানি পশুর হাটগুলোতে ক্রেতা-বিক্রেতাদের মাক্স ব্যবহার করা বাধ্যতামূলক করা হয়েছে। পশুর হাটে ৭ ফুট দূরত্ব বজায় রেখে গরুগুলো দাঁড় করাতে হবে।’

ক্রেতাদেরও সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবং উপরোক্ত নির্দেশনা বাস্তবায়নে পশুর হাটগুলোতে সার্বক্ষণিক জেলা প্রশাসনের বিশেষ টিম কাজ করবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর