Logo
শিরোনাম :
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

লোহাগাড়ায় দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার দু’জন প্রতিনিধিকে পরিচয়পত্র প্রদান

লোহাগাড়া প্রতিনিধি: / ২৪১ বার
আপডেট সময় : বুধবার, ৮ জুলাই, ২০২০

 

জাতীয় দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকায় নবনিযুক্ত ক্রাইম রিপোর্টার এনামুল হক এবং বিশেষ প্রতিনিধি নয়ন দেব নাথ’কে পরিচয়পত্র প্রদান এবং পত্রিকার প্রতিনিধিদের পরিচিতি সভা ০৮জুলাই (বুধবার) সকালে উপজেলার পদুয়া শপিং সেন্টারের ২য় তলায় অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা অা’লীগের সাংগঠনিক সম্পাদক,মাস্টার মুহাম্মদ মিয়া ফারুক।

সাংবাদিক দেশপ্রিয় বড়ুয়ার সঞ্চালনায়
প্রধান অতিথি ছিলেন,চট্টগ্রাম সাংবাদিক ফোরামের সভাপতি সাংবাদিক শিব্বির অাহমেদ ওসমান।প্রধান বক্তা ছিলেন,লোহাগাড়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক মাহমুদুল হক চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার ষ্টাফ রিপোর্টার আলমগীর হোসেন রানা, লোহাগাড়া প্রেস ক্লাবের সহ-সভাপতি সাংবাদিক এম,এ,তাহের তারেক, প্রেস ক্লাবের যুগ্ন-সম্পাদক জাহাংগীর আলম। সাপ্তাহিক অপরাধ বিচিত্রার লোহাগাড়া প্রতিনিধি আলমগীর হোসেন,জনতার টিভি লামা প্রতিনিধি ফরিদুল আলম, সাংবাদিক জিয়া হোসাইন, দীপ টিভির প্রতিনিধি জাকির হোসেন প্রমুখ:সভাপতির বক্তব্যে মাস্টার মোহাম্মদ মিয়া ফারুক বলেন১৯৭১সালে দেশ স্বাধীন হওয়ার সময়ে গণমাধ্যমের অবদান ছিল অপরিসীম। গণমাধ্যম কর্মীরা তাদের লিখুনীর মাধ্যমে এখনও যুদ্ধ করে যাচ্ছে। কিন্তু দুঃখের বিষয় স্বাধীনতার ৪৯বছর পরেও গণমাধ্যম কর্মীরা তাদের স্বাধীনতা ফিরে পায়নাই।তিনি বলেন, পরিচ্ছন্ন সাংবাদিকরা কোনদিন ২’শ ৫’শ টাকার কাছে বিক্রি হয়না। সুন্দর সুন্দর প্রতিবেদন করেন, আপনার সুন্দর প্রতিবেদনে খুশি হয়ে আপনাকে সম্মান করবে, তবেই টাকার জন্য আপনাকে চাঁদাবাজি করতে হবেনা।
আগে নিজেকে ভাল একজন সংবাদকর্মী হিসেবে উপস্থাপন করতে হবে। আপনার লিখুনীর মাধ্যমে দেশের মানুষের কল্যাণ হয় এমন প্রতিবেদন করুন।প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক শিব্বির অাহমেদ ওসমান বলেন,ঢাকা থেকে যে সকল পত্রিকা বের হয় বা/ অনুমোদন আছে সেগুলোকে আমরা জাতীয় পত্রিকা বলি, কিন্তু দুঃখের সাথে বলতে হচ্ছে সেখানেই কিছু সম্পাদক কার্ড বানিজ্য করতেছে।বর্তমানে যে লোক বাবার নামও লিখতে জানেনা সেও সাংবাদিক, যে ছেলে রিক্সা চালাইছিল, চুরি করতো সে সমাজে এখন সাংবাদিক পরিচয় দিচ্ছে। যাদের আইডি কার্ডের সাথে নিয়োগ পত্র নেই, অফিস থেকে কোন বেতন নেই তারা কিসের সাংবাদিক? যিনি টাকা দিয়ে কার্ড কিনে এনে নিজেকে সাংবাদিক হিসেবে জাহির করে সে কখনও বস্তুনিষ্ঠ সংবাদ লিখতে পারেনা, সে অবশ্যয় চাঁদাবাজি করে এই মহান পেশাটি কলংকিত করবে। তাই প্রত্যেক এলাকায় সিনিয়রদের এগুলো নজরে রাখতে হবে।অনুষ্ঠান শেষে জাতীয় দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার (ভারপ্রাপ্ত) সম্পাদক মো. সোহেল রানার পক্ষে প্রতিনিধিদের পরিচয়পত্র প্রদান করেন অনুষ্ঠানের অতিথিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর