Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

১আগস্ট হতে চালু হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট কুয়েত আগমন ও বহিঃগমনে লাগবে পিসিআর সনদ

কুয়েত সংবাদদাতা / ২১৫ বার
আপডেট সময় : রবিবার, ৫ জুলাই, ২০২০

 

মহামারী করোনা ভাইরাস নিয়ন্ত্রণে পাঁচ ধাপে স্বাভাবিক অবস্থায় ফিরার পরিকল্পনা অনুযায়ী চার মাস আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে ১ লা আগস্ট হতে ৩০% আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে কুয়েত।
স্থানীয় গণমাধ্যম আরব টাইম সহ একাধিক গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা করা হবে। এক্ষেত্রে যাত্রীদের মাস্ক (মুখোশ ও হাত মোজা ব্যবহার করতে।কুয়েত বিমানবন্দর স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডেস্ক থেকে দেওয়া হবে পিসিআর সনদ যেটার জন্য( ১০ দিনার থেকে ২০দিনার) খরচ লাগবে।বিমানবন্দরে আসতে ও যেতে স্ক্যানার মেশিনের মাধ্যমে শরীরের তাপমাত্রা চেক করা হবে।
এছাড়া ছুটিতে থাকা প্রবাসীরা আসার ৪ দিন আগে কুয়েত দুতাবাস অনুমোদিত মেডিকেল সেন্টার গুলো থেকে পিসিআর সনদ গ্রহন করতে হবে। অবশ্যই সেটা আরবিতে অনুবাদ করা হতে হবে। এক্ষেত্রে দুতাবাসের কোন ধরনের সাইন সীলের প্রয়োজন নেই।আসতে কুয়েত বিমান বন্দরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি ফরম পুরণ করতে
যেটা তে উল্লেখ রয়েছে যদি প্রয়োজন মনে করে তাহলে সরকারি কোয়ারেন্টান অথবা হোম কোয়ারেন্টান থাকতে বাধ্য থাকিবে। এটা ছাড়া গুগুল প্লে ষ্টোরে sholink নামে একটি অ্যাপস চালু করে সেটা ডাউনলোড করে বিস্তারিত জানতে পারবে। যদি কোন কোন দেশের সাথে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করবে সেরকম কোন দেশের নামের তালিকা প্রকাশ করেনি কুয়েত এভিয়েশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর