Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

করোনা চিকিৎসায় চবিতে ২ সংগঠনের চিকিৎসা সামগ্রী ও অর্থ প্রদান

চবি সংবাদদাতাঃ / ১৯১ বার
আপডেট সময় : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

 

করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক সমিতির গঠিত তহবিলে ৫০ হাজার টাকা অনুদান দিয়েছে ২৭তম ব্যাচের উদ্যোগে প্রতিষ্ঠিত সমাজসেবামূলক সংগঠন ‘সেবা ফাউন্ডেশন’। এছাড়া অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটারসহ চিকিৎসা সামগ্রী প্রদান করেছে বিশ্ববিদ্যালয়ের এমবিএ অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (৩০ জুন) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এই টাকা ও চিকিৎসা সরাঞ্জাম বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে কোভিড-১৯ রোগের চিকিৎসার জন্য আইসোলেশন সেন্টার স্থাপন ও চিকিৎসা সুরক্ষা সামগ্রী কেনায় ব্যয় হবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তীতে বলা হয়, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সেবা ফাউন্ডেশনের নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের হাতে ৫০ হাজার টাকার অনুদানের চেক হস্তান্তর করেন সেবা ফাউন্ডেশন। একইদিন দুপুরে উপাচার্যের কাছে ৫টি সিলিন্ডার ও ১২টি অক্সিমিটারসহ চিকিৎসা সামগ্রী প্রদান করে এমবিএ অ্যাসোসিয়েশন।

এ সময় সেবা ফাউন্ডেশনের পক্ষে চবি বাংলা বিভাগের প্রফেসর ও চবি নজরুল গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ, এমবিএ অ্যাসোসিয়েশনের ইসি সদস্য ও চবি ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ, মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ও চবি শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মোঃ তৌহিদ হোসেন, আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ও চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মনজুরুল আলম এবং চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মনির উদ্দিন, খালেদা জিয়া হলের প্রভোস্ট ড. মো. সাইদুল ইসলাম সোহেল এবং চীফ মেডিক্যাল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. মো. আবু তৈয়ব উপস্থিত ছিলেন।

দুইটি সংগঠনকে আন্তরিক ধন্যবাদ জানান উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। তিনি বলেন, ‘করোনা দুর্যোগের এ মহামারীতে মানবতার কল্যাণে দেশের প্রতিটি সামর্থবান ব্যক্তি ও প্রতিষ্ঠান যদি নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসে তাহলে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান সম্ভব হবে।’প্রসঙ্গক্রমে তিনি বলেন, ‘করোনা মোকাবেলায় চট্টগাম বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যেই বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে। এছাড়াও বিশ্ববিদ্যালয় পরিবারের অনেকেই অসহায়-দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত সম্প্রসারণ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর