Logo
শিরোনাম :
বন্যায় ক্ষতিগ্রস্থ উখিয়ার ১২০এলাকায় প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা প্রদান হোয়াইক্যং উলুবনিয়ায় পানিবন্দি ক্ষতিগ্রস্ত দের মাঝে ত্রাণ বিতরণ লঘুচাপের কারণে বৃষ্টি দুই-তিন দিন থাকতে পারে তর্কের জের ধরে কাঞ্জরপাড়ায় প্রতিপক্ষের হামলায় ৩জন আহত টেকনাফ থানা পুলিশের অভিযানে ইয়াবাসহ দুই নারী মাদক ব্যবসায়ী আটক কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যু উখিয়ায় নিহত পরিবারের মাঝে নগদ টাকা ও খাদ্য সহায়তা প্রদান রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বিভাগীয় কমিশনার বাঁকখালী-মাতামুহুরি অববাহিকায় বন্যা পরিস্থিতির অবনতি, ২ লক্ষাধিক মানুষ পানিবন্দি উখিয়ায় ৩ জনের মরদেহ উদ্ধার
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

হালদা নদীতে অভিযান : ৪টি ইঞ্জিন চালিত নৌকার ইঞ্জিন ধ্বংস

রাউজান প্রতিনিধি। / ২৮৭ বার
আপডেট সময় : বুধবার, ২৪ জুন, ২০২০

 

দক্ষিণ এশিয়ার একমাত্র মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে এবার র‌্যাব সদস্যদের নিয়ে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এতে নদীর ৪টি ইঞ্জিন চালিত নৌকার ইঞ্জিন ধ্বংস করা হয়েছে। এছাড়াও অভিযানে বাধ্য হয়ে ৩টি নৌকার ইঞ্জিন নৌকার মালিক স্বেচ্ছায় খুলে নেয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়. গতকাল দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নদীর গহিরা সত্তার ঘাট থেকে কর্ণফুলীর মোহনা পর্যন্ত র‌্যাব-৭’র সহযোগীতায় অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করে রাউজান উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ। এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৭’র হাটহজারী জোনের এএসপি মুরাদ হোসেন ও তার নেতৃত্বের একটি দল, রাউজান উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পিযুষ প্রভাবকর, উপজেলা আনসার কমান্ডা তারেক মোহাম্মদ এবং রাউজান উপজেলা মৎস্য এবং আনসার সদস্যরা। ইউএনও জোনায়েদ কবীর ওইসব তথ্য জানিয়ে বলেন ‘অভিযানকালে কয়েকজন নৌকার মালিক প্রতিশ্রুতি দিয়েছে যে তরা হালদায় আর ইঞ্জিন চালিত নৌকা চালাবেননা। তিনি এও বলেন ‘হালদার মা মাছ, ডলফিন তথা জীব-বৈচিত্র রক্ষায় এ ধরণের অভিযান অব্যাহত রাখা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর